মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পটুয়াখালী বাউফলে দরিদ্র শিশুদের মেধা যাচাই পরীক্ষা নিল মানবতার বন্ধু!

এস.এম.সোহান/জেলা প্রতিনিধিঃ

পটুয়াখালী জেলার বাউফল উপজেলায় দরিদ্র শিশুদের মাঝে মেধা যাচাই পরীক্ষা নেয়ার মাধ্যমে পুরষ্কার বিতরণ করেছে মানবতার বন্ধু নামক একটি সেচ্ছাসেবী সংগঠন।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) সকাল ১০টায় উপজেলার কালাইয়া ইউনিয়নের একটি প্রত্যন্ত এলাকায় গড়ে ওঠা ২১৬ নং আয়নাবাজ কালাইয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ কার্যক্রম পরিচালনা করে সেচ্ছাসেবী সংগঠনটি৷ সকাল ১০ টায় শুরু হয় ৪০ মিনিটের মেধা যাচাই পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণ করে স্কুলটির ১ম,২য় ও ৩য় শ্রেণির প্রায় অর্ধশত শিক্ষার্থী। পরীক্ষা পরবর্তী সময়ে তারা কবিতা-গান পরিবেশনে মেতে ওঠে। শিক্ষার্থীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো এবং উৎসবমুখর পরিবেশে দুই ঘন্টাব্যাপী এ কার্যক্রম পরিচালিত হয়।

মানবতার বন্ধুর বাউফল শাখার সভাপতি ও শিশু সাংবাদিক মুনতাসির তাসরিপ এর সভাপতিত্বে অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন সংগঠনটির জনস্বাস্থ্য বিষয়ক সম্পাদক কৌশিক সাহা অশিত ।
এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন বাউফল উপজেলার সহকারী শিক্ষা অফিসার মো. ওয়ালীউল ইসলাম। এছাড়াও উপস্থিত থাকেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সাহানারা আক্তার সহ স্কুলের শিক্ষিকাগণ ও ম্যানেজিং কমিটির সদস্যগণ।
উপস্থিত থাকে অরাজনৈতিক সংগঠন মানবতার
বন্ধু’র একটি চৌকস টিম।

পরীক্ষায় প্রথম হয়ে ৩য় শ্রেণির ফারজানা(৯) বলেন, আমার সবসময় পরীক্ষা দিলেও পুরষ্কার পাইনি,কিন্ত আজকে পুরষ্কার পেয়ে অনেক ভালো লাগছে।

সংগঠনের সভাপতি মুনতাসির তার বক্তব্যে প্রধান অতিথিকে ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা একটি দারিদ্র এলাকার শিশুদের নিয়ে কিছু করতে চেয়েছিলাম। এরই ধারাবাহিকতায় আজকে আমাদের পরীক্ষা কার্যক্রম সম্পন্ন হয়েছে। মাত্র ৮০ জন ছাত্র-ছাত্রীর এই স্কুলে যেন পড়ালেখার প্রতি শিক্ষার্থীদের আগ্রহ বাড়ে তাই আমাদের এ প্রচেষ্টা। আমাদের কার্যক্রম চলমান থাকবে। আমাদের মুল লক্ষ্য থাকবে শিশু,বয়স্ক ও নারীদের নিয়ে।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা সহকারী শিক্ষা অফিসার মো. ওয়ালীউল ইসলাম তার বক্তব্যে বলেন, মানবতার বন্ধু সংগঠনকে আমি প্রথমেই ধন্যবাদ জানাবো। আর এসকল কার্যক্রমে আমি সবসময় পাশে থাকব। আসলে এসকল কার্যক্রম আমাদের উপজেলা শহরের হাতেগোনা কয়েকটি স্কুলে হয়ে থাকে, সেক্ষেত্রে এসকল অবহেলিত অঞ্চলে এধরনের অনুষ্ঠান দেখে ভালো লাগলো। এরপর উপস্থিত অভিভাবকদের শিশুর শিক্ষার বিষয়ে সতর্ক করে এবং মানবতার বন্ধু সংগঠনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন।

পরবর্তীতে পরীক্ষায় ১ম,২য় ও ৩য় হওয়া শিক্ষার্থীদের পুরষ্কার বিতরণের(শিক্ষা সামগ্রী) মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *