সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আলীকদম জোত মালিক ও কাঠ ব্যবসায়ী সমিতির নির্বাচন সম্পন্ন

আলীকদম (বান্দরবান) সমর রঞ্জন বড়ুয়া

জোত মালিক ও কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি, পদে মৌলানা শুক্কুর সভাপতি, জিহাদ চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পূনরায় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে।
বান্দরবানের আলীকদমে উপজেলার জোত মালিক ও কাঠ ব্যবসায়ী সমিতি”র নির্বাচন সম্পন হয়েছে।
২০২৩ খ্রীঃ শুক্রবার সকালে সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত নির্বাচনে সমিতির সদস্যদের
স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ভোট কার্যক্রম সম্পন্ন হয়। এতে সভাপতি, সাধারন সম্পাদক ও কোষাধ্যক্ষ এই তিনটি পদে জন্য ভোট গ্রহন হয়। সভাপতি জন্য ও কোষাধ্যক্ষ পদে দুই জন করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। সাধারন সম্পাদক পদে কেউ প্রতিদ্বন্দ্বী না থাকায় দ্বিতীয় বারের মতো বিনাপ্রতিদ্বন্ধীতায় নির্বাচিত হন আনোয়ার জিহাদ চৌঃ
সভাপতি ও কোষাধ্যক্ষ পদের জন্য প্রতিদ্বন্দ্বী দুজন করে প্রার্থী থাকায় ভোট গ্রহন অনুষ্টিত হয়। ভোট গ্রহনের জন্য তিনজনকে নির্বাচন পরিচালনার দ্বায়িত্ব দেওয়া হয়। এই তিন জন হলেন প্রধান নির্বাচন পরিচালনার দ্বায়িত্বে সমিতির সদস্য মোঃ হোসেন, মঞ্জুরুল ইসলাম ও আবু বক্কর।
সমিতির মোট ১৯টি ভোটের মধ্যে ১৭টি ভোট কাস্ট হয়েছে, সভাপতি পদে মৌলানা আব্দুস শুক্কুর ১০ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। সাধারণ সম্পাদক পদে আনোয়ার জিহাদ চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং অর্থ সম্পাদক পদে ইউছুপ আলী ০৯ ভোট পেয় জয়লাভ করেন।
সভাপতি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন আহম্মদ হোসেন সওদাগর ও মৌঃ আব্দু শুক্কুর।
অর্থ সম্পাদক পদে আলী হোসেন এর সাথে প্রতিদ্বন্দ্বী ছিলেন মোঃ ইউসুফ আলী।
অর্থ সম্পাদক পদের দুটি ভোট বাতিল করেছেন নির্বাচন কর্মকর্তা।
দ্বিতীয়বারের মতো নির্বাচিত সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক সমিতির সদস্যদের স্বার্থ রক্ষা এবং ব্যবসায়ীক পরিবেশ বজায় রাখার লক্ষ্যে নিরলস ভাবে কাজ করে যাওয়ার অঙ্গিকার ব্যক্ত করেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *