শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাজারে ভরপুর শীতের সবজি থাকলেও দাম অনেক বেশি ।

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মোঃ আব্দুস সালাম,গাজীপুর প্রতিনিধি:

শীত মৌসুম আসলেই নতুন নতুন সবজি বাজারে ওঠে। সবজির দাম কমে যায় এবং ক্রেতারা খুশি মনে সবজিগুলো কিনতে পারে। কিন্তু চলতি শীতে কোনো সবজির দাম খুব একটা কমেনি, বরং কিছুটা বেড়েছে। এখন বাজারে প্রতিটি সবজি কেজিপ্রতি ১০ বা তারও বেশি দামে বিক্রি হচ্ছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন সবজির বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে। সবজির দাম বেড়ে যাওয়ায় অস্বস্তিতে সাধারণ ক্রেতারা। তারা বলছেন, আগের মতো এখন আর বাজার করতে পারি না। কারণ, সবকিছুর দাম বেশি। আগে শীত শুরু হলে সবজির দাম কমে যেত, কিন্তু এখন উল্টো।

এদিকে ব্যবসায়ীরা বলছেন, গ্রামাঞ্চলের দিকে অতিরিক্ত শীত ও কুয়াশা পড়ছে। ফলে কৃষকরা মাঠ থেকে সবজি তুলতে চাচ্ছেন না। এ ছাড়া বিশ্ব ইজতেমা চলমান থাকায় টঙ্গীতে প্রচুর পরিমাণে সবজির চাহিদা রয়েছে। এজন্য সবজির দাম বেড়ে আর কমেনি।

বাজার ঘুরে দেখে গেছে, ৩০ টাকার টমেটো এখন কেজিতে বিক্রি হচ্ছে ৪৫-৫০ টাকায়। যে ফুলকপির দাম ছিল ৩০ টাকা, তা এখন আকার ভেদে ৪০-৫০ টাকায় বিক্রি হচ্ছে।

এ ছাড়া পিস প্রতি বাঁধাকপি ৩৫ থেকে ৪০ টাকায় বিক্রি হচ্ছে। বেড়েছে শিমের দাম। এখন ৪০ থেকে ৫০ টাকায় কেজি প্রতি শিম বিক্রি হচ্ছে। বেগুন বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি। শালগম ৩০ টাকা ও ঝিঙা ৬০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পাশাপাশি বরবটি ১০০ টাকা কেজি বিক্রি হচ্ছে। নতুন পেঁয়াজ ৪০ থেকে ৪৫ টাকা ও নতুন আলু ৩০ থেকে ৩৫ টাকা কেজি প্রতি বিক্রি হচ্ছে। অস্বস্তি কাঁচামরিচেও। প্রতি কেজি কাঁচামরিচ ১২০ থেকে ১৩০ টাকায় বিক্রি হচ্ছে। লাউয়ের পিস এখন ৬০ থেকে ৮০ টাকা, মিষ্টি কুমড়া ৪০ ও পেঁপে ৩০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *