মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সুনামগঞ্জে যুব অধিকার পরিষদের মানববন্ধনে দিরাই’র কৃতি সন্তান আরিফ’র বক্তব্যে পুলিশ ও আ’লীগের বাধা

আজকের খবর। ব্রেকিং নিউজে।

তুহিনুর রহমান তালুকদার,হবিগঞ্জ জেলা প্রতিনিধি

পূর্বঘোষিত কেন্দ্রীয় কর্মসূচি অংশ হিসেবে সারা বাংলাদেশে গতকাল জেলা-উপজেলা পর্যায়ে মানববন্ধন পালন করে বাংলাদেশ যুব অধিকার পরিষদ। ঘোষিত কর্মসূচি অনুযায়ী কর্মসংস্থান সহ ৭দফা দাবিতে সুনামগঞ্জ জেলা যুব অধিকার পরিষদ আয়োজিত শহরের ট্রাফিক পয়েন্ট এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ যুব অধিকার পরিষদ কেন্দ্রীয় সংসদ এর ধর্মীয় সম্প্রীতি বিষয়ক সম্পাদক মাওলানা আলী আজগর, সুনামগঞ্জ জেলা যুব অধিকার পরিষদের সাবেক সাধারন সম্পাদক জাকারিয়া আহমেদ স্বাধীন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা যুব অধিকার পরিষদ এর সাবেক দপ্তর সম্পাদক এনামুল হক এনাম, সাবেক সহ সাংগঠনিক সম্পাদক সজল দেবনাথ, সাবেক সাংগঠনিক সম্পাদক মোজাহিদ আলী খোকন, সুনামগঞ্জ জেলা ছাত্র অধিকার পরিষদ সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ তারেক, দিরাই সরকারি কলেজ আহবায়ক মিনহাজ তালুকদার, অত্যন্ত গুরুত্বপূর্ণ বক্তব্য রেখে আলোচনায় আসলেন দিরাই উপজেলার কৃতি সন্তান তরুণ সমাজ সেবক ও ছাত্রনেতা দিরাই উপজেলা ছাত্র অধিকার পরিষদ এর প্রতিষ্ঠাকালীন সাংগঠনিক সম্পাদক রাহাদ আহমেদ আরিফ।

ছাত্র নেতা আরিফের বক্তব্য রাখার পর পুলিশ ও আওয়ামী লীগের কিছু নেতাকর্মী মানববন্ধনে বাধা সৃষ্টি করে। পরে নেতাকর্মীদের সাহসী কৌশলে এবং স্থানীয় মানুষের সমর্থনে পুলিশ ও আ,লীগের বাধা প্রদানকারী নিবৃত্ত হন।
জনগণের অধিকার নিয়ে দেশ ও জনগণের স্বার্থে আরিফের এই সৎ সাহসী বক্তব্য শুনে শ্রোতা ও আশেপাশের আমজনতা মানববন্ধনের পক্ষে সহমত পোষণ করে আওয়ামী লীগ নেতা ও পুলিশকে আহ্বান জানায় মানববন্ধন সুষ্ঠুভাবে করার সুযোগ দেওয়ার জন্য পরবর্তীতে ছাত্র ও যুব অধিকার পরিষদের নেতাকর্মীদের ১ ঘন্টা বক্তব্য দেয়ার পর উক্ত মানববন্ধনে সমাপ্তি হয়।

ছাত্রনেতা রহাদ আহমেদ আরিফ তার বক্তব্যে বলেন- আজকের কর্মসূচি বাংলাদেশ যুব অধিকার পরিষদ সুনামগঞ্জ জেলা শাখা আয়োজিত মুক্তির সনদ কর্মসংস্থান সহ ৭দফা দাবিতে মানববন্ধনে উপস্থিত বাংলাদেশ ছাত্র-যুব শ্রমিক পেশাজীবী অধিকার পরিষদে সুনামগঞ্জ জেলা শাখার সর্বস্তরের নেতা কর্মী ভাইয়েরা ও পথচারী শুভাকাঙ্ক্ষী শ্রোতা ভাই ও বোনেরা সবাই কে সালাম ও সংগ্রামী শুভেচ্ছা জানাই।
প্রিয় বন্ধুগণ আপনারা জানেন ভারতের সঙ্গে যখন আমাদের দেশ ভাগ হয় তখন হিন্দু ও মুসলিম সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে ইংরেজরা দেশ ভাগ করেছিল।তারই পরিপ্রেক্ষিতে আমরা বাঙালি মুসলিমরা পূর্ববাংলা সংখ্যা বেশি হওয়ায় আমাদেরকে পাকিস্তানি বানানো হয়েছিল। প্রিয় ভাইয়েরা পাকিস্তানিরা আমাদের ন্যায্য অধিকার না দেয়ায় ১৯৭১ সালে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে মহান স্বাধীনতা অর্জন করেছিল বাংলার কৃষক শ্রমিক দামাল ছেলেরা।

স্বাধীনতার ৫০ বছর পরে আমরা আজ কি পেলাম বন্ধুগণ?
আজ আমরা স্বাধীন ভাবে কথা বলতে পারিনা প্রিয় বন্ধুগণ আজ আমাদেরকে সংসদ থেকে আজ বাংলাদেশের মানুষকে হুমকি দেওয়া হচ্ছে কথা বলা যাবে না কথা বললে কারেন্টের লাইন নাকি বন্ধ করে দিবে
বন্ধুগণ প্রকাশ্যে সাংবাদিকদেরকে হুমকি দেওয়া হচ্ছে স্বৈরাচারের বিরুদ্ধে নিউজ করা যাবেনা! আবার বলা হচ্ছে বেশি কথা বললে জেলে বন্দী করে রাখবে।
বন্ধুগণ অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে হয় ইতিমধ্যে আপনারা জানেন আল্লামা সাঈদী ও মামুনুল হক সহ জনপ্রিয় আলেম উলামা গনকে দীর্ঘদিন ধরে জেলে বন্দি করে রাখা হয়েছে। মূলকথা আলেম হউক কিংবা রাজনৈতিক নেতা হউক বাংলাদেশের মানুষের জনপ্রিয় হলেই কুচক্রি মহলের ষড়যন্ত্রের শিকার হতে হয়।
প্রিয় ভাই ও বন্ধুগণ বাংলাদেশকে নিয়ে আজ বিরাট ষড়যন্ত্র চলছে আপনাদের সকলের জনপ্রিয় তরুণ নেতা ডাকসুর সাবেক ভিপি গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর ভাইকে নিয়ে সংসদের মতো জায়গায় ষড়যন্ত্র করতেছে ভন্ড পীরেরা!
নতুন বছর ২০২৩ সালের বইয়ের মধ্যে ইসলাম বিরোধী ও বিকৃত ইতিহাস তুলে ধরা হয়েছে। এই বই পড়লে আপনাদে সন্তানদেরকে নাস্তিক হতে হবে কাজেই এই বই সংশোধনের দাবিতে আমরা আন্দোলন গড়ে তুলব দল-মত-নির্বিশেষে বাংলার মুসলমানরা আন্দোলন শুরু হলে যে যে অবস্থায় থাকেন আন্দোলনের শরিক হওয়ার আহ্বান রইল।
পরিশেষে একটা কথা বলতে চাই। এই ভদ্রমহিলা দেশটার বারোটা বাজিয়ে দিয়েছে বাংলাদেশকে বাঁচাতে হলে শেখ হাসিনার পদত্যাগের দাবিতে এক দফা এক দাবিতে সবাইকে রাজপথে নেমে আসতে হবে
ভারতের কাছে দেশকে বিক্রি করে দেবে শেখ হাসিনা! কাজেই প্রস্তুত থাকুন আমরা যে সময় ডাক দেবো রাজপথে চলে আসতে হবে। সবাইকে রাজপথে আন্দোলন সংগ্রামের মধ্যদিয়ে বাংলাদেশের ভবিষ্যৎ নির্ধারণ হবে ইনশাআল্লাহ।
জনতার অধিকার আমাদের অঙ্গীকার
আমাদের অঙ্গীকার দেশ হবে জনতার
এই আশা ব্যক্ত করে আমি আমার বক্তব্য শেষ করলাম, আল্লাহ হাফেজ।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *