শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি নেতা যশোরের আইনজীবী শহীদ ইকবাল হোসেনের নামে প্রতারণা মামলা

স্বীকৃতি বিশ্বাস, যশোর

যশোরে জমি বিক্রয়ের কথা বলে টাকা আত্মসাতের অভিযোগে মনিরামপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ও যশোর জেলা জর্জ কোর্টের আইনজীবীর নামে অদালতে মামলা হয়েছে।
গতকাল ২২ জানুয়ারি (রবিবার) জেলার মনিরামপুর উপজেলার খোজালীপুর গ্রামের মৃত ইসমাইল সরদারের ছেলে আব্দুল কাদের বাদি হয়ে একই উপজেলার নারিকেল পট্টি এলাকার মৃত মহিউদ্দিনের পুত্র শহীদ মোঃ ইকবাল হোসেনকে অভিযুক্ত করে সিনিয়র জুটিশিয়াল ম্যাজিস্ট্রেট মনিরামপুর আদালতে মামলাটি করেন। অভিযুক্ত শহীদ মোঃ ইকবাল হোসেন যশোর
জর্জ কোটের আইনজীবী হিসাবে কর্মরত।
মামলাটি আমলে নিয়ে উক্ত আদালতের বিচারক শম্পা বসু মামলাটি পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিকশন পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।
মামলা সুত্রে জানা যায়, ব্যবসায়ী সূত্রে মামলার বাদির সাথে বিবাদীর পরিচয় হয়। বিবাদী নিজনামীয় মনিরামপুর মৌজার ১৩৫/২৯৭ দাগের ৯১ জমি দালান ঘরসহ ৩০ লক্ষ টাকায় বিক্রয় করার কথা বলে ২০২০ সালের ৩০ জানুয়ারি বাদীর কাছ থেকে ৫ লক্ষ টাকা নিয়ে বায়নাপত্র করে। একই সাথে ওই বছরেই নভেম্বরে বিবাদীকে ৩ লক্ষ টাকা পরিশোধ করবে বলে শর্ত দেওয়া হয়।এবং বাকি টাকা দিলে জমি রেস্টি করে দিবেন বলে বায়না শর্তে উল্লেখ করেন। শর্ত অনুযায়ী বাদি বিবাদীর টাকা পরিশোধ করে জমি রেজিস্ট্রি করে দিতে বললে বিবাদী জমি রেজিস্ট্রি না করে দিয়ে বাদির সাতে প্রতারণা করতে থাকে এবং এক পর্যায়ে বিবাদী জমি রেজিস্ট্রি করে দিতে অস্বীকার করলে বাদি ক্ষতিপূরণ সহ তার টাকা ফেরত চায়। বিবাদীর পক্ষ থেকে কোন সারা না পেয়ে বাদি গত বছরের ২৯ ডিসেম্বর ১৪ দিনের সময় দিয়ে ক্ষতিপূরণ টাকা সহ পরিশোধের জন্য লিগ্যাল নোটিশ দেন। লিগ্যাল নোটিশ পেয়েও বিবাদী টাকা পরিশোধ না করায় বাদি আদালতে মামলাটি করেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *