বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাধবদীতে গণমিছিল প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মাজহারুল ইসলাম বাদল, নরসিংদী জেলা প্রতিনিধি

সম্প্রতি সুইডেনে তুর্কি দূতাবাসের সামনে পবিত্র কোরআন অবমাননা ও জবর দখলদার ইসরায়িলি বাহিনী কর্তৃক নিরীহ ফিলিস্তিনি মুসলমান হত্যার প্রতিবাদে মাধবদীর আমদিয়া ইউনিয়নে এক গণমিছিল মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আমদিয়া ইউনিয়ন ওলামা পরিষদের আয়োজনে শুক্রবার (২৭ শে জানুয়ারি) জুম্মার নামাযের পর ইউনিয়নের বিভিন্ন গ্রাম হতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী ইউনিয়নের কান্দাইল বাজারে একত্রিত হয়ে একটি গণমিছিল বের করে। মিছিলটি কান্দাইল বাজার হতে “নারায়ে তাকবির আল্লাহু আকবার” ও “ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান ” এবং সুইডেনে কোরআন অবমাননাকারীর বিচার চাই ফাঁসি চাই শ্লোগাণে শ্লোগানে বিক্ষোভ জানিয়ে কান্দাইল বাসস্ট্যান্ডে এসে পৌঁছায়। পরে মিছিলটি কান্দাইল বাসস্ট্যান্ড হতে ঢাকা-সিলেট মহাসড়কের রশিদের বাড়ি বাসস্ট্যান্ড পর্যন্ত গিয়ে পূনরায় কান্দাইল বাসস্ট্যান্ডে এসে আল্লাহু চত্বরকে ঘিরে অবস্থান নিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে। প্রতিবাদ সমাবেশ হতে ইসরায়িলি বাহিনীর আগ্রাসনের প্রতিবাদে ও সুইডেনে কোরআন অবমাননাকারীর বিচার ও ফাঁসির দাবীতে রাজপথ প্রকম্পিত হয়ে উঠে। বক্তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশে মুসলমানরা নির্যাতিত হচ্ছে। আমরা কাউকে কিছু বলিনা। কিন্তুু আমাদের ধর্মীয় অনুভূতি তথা পবিত্র কোরআন ও প্রিয় নবী মুহাম্মদ (সাঃ) এ-র অবমাননা আমরা কিছুতেই মানবোনা। আমরা সুইডেনের উক্ত ঘটনা এবং ইসরায়িলি বাহিনীর মুসলিম নির্যাতন ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জাতিসংঘের কাছে এ-র দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।
এসময় ইসরায়িল এবং সুইডেনের পতাকা জ্বালিয়ে এবং কোরআন অবমাননাকারীর ছবিতে জুতা পেটা করে প্রতিবাদ জানায় বিক্ষুব্ধ মুসলমানগণ।

এদিকে, প্রতিবাদ সমাবেশ হতে বক্তারা বাংলাদেশের শিক্ষানীতির প্রতিবাদ জানিয়ে বলেন, আজকে বাংলাদেশেও আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। যারা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে সেই নাস্তিকদের বিরুদ্ধে আমরা একত্রিত হয়েছি। আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত আমরা কিছুতেই সহ্য করবোনা। আমরা সরকার ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির বিনীত দাবী করছি।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন স্থানীয় মাওলানা আবুল খায়ের, ওলামা পরিষদ আমদিয়া ইউনিয়ন শাখার সভাপতি হযরত মাওলানা মুনির হোসাইন, সেক্রেটারি মুফতি মাহদী হাসান কাসেমী সহ ইউনিয়নের বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগণ।
এছাড়া সমাবেশে উপস্থিত ছিলেন, ওলামা পরিষদ আমদিয়া ইউনিয়ন শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা সাকিবুল ইসলাম সহ অন্যান্য সদস্যগণ, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি মেম্বার মোঃ শাজাহান ভুইয়া, ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ড সদস্য মোঃ আনোয়ার মিয়া সহ বিভিন্ন এলাকা হতে আগত ধর্মপ্রাণ মুসল্লীগণ।

সমাবেশের প্রথমদিকে ঢাকা-সিলেট মহাসড়কে গাড়ীর যানজট তৈরী হলেও সমাবেশ আয়োজকদের নির্দেশনা ও তদারকিতে মুসল্লীগণ ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্বে অবস্থান নিলে যানজট কেটে যায়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *