সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মহানবী(সঃ)কে কটুক্তি করায় স্কুলের বিজ্ঞান শিক্ষক বরখাস্ত

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরের অভয়নগর উপজেলার দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষক নিউটন সরকার মহানবী(সঃ)নিয়ে কটুক্তি করার অভিযোগে নিউটন সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।আজকের খবর। ব্রেকিং নিউজে।
আজ (২৯ জানুয়ারি)রবিবার উপজেলা শিক্ষা কর্মকর্তা নিউটন সরকারকে সাময়িক বরখাস্ত করেন এবং ঘটনা তদন্তে বিদ্যালয়ের সভাপতি মো: লুৎফর রহমান শেখকে আহ্বায়ক করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে তিন দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দাখিলের আদেশ দেন।

এলাকাবাসি সুত্রে জানা গেছে, গত ২৫ জানুয়ারী বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের সহকারি শিক্ষক নিউটন সরকার ৮ম শ্রেণির বিজ্ঞান ক্লাস চলাকালীন এক পর্যায়ে মহানবী(সঃ)কে নিয়ে কটুক্তি করেন। এ ঘটনা বিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা প্রধান শিক্ষক তিলক কুমার দাস-সহ অন্যান্য শিক্ষকদের জানালে শিক্ষকরা তাদের বিষয়টি অন্য কাউকে না বলতে বলেন। কিন্তু শিক্ষার্থীরা বাড়িতে গিয়ে তাদের অভিভাবকদের জানায় এবং পরবর্তীতে এলাকার লোকজন জানতে পেরে আজ সকাল এগারোটায় অভিভাবক-সহ এলাকার লোকজন ক্ষিপ্ত হয়ে ওই শিক্ষকের শাস্তির দাবিতে বিদ্যালয় ঘেরাও করেন।
খবর পেয়ে অভয়নগর থানা পুলিশ সহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
দেয়াপাড়া মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তিলক কুমার দাস বলেন, ঘটনার দিন শিক্ষার্থীরা আমাকে জানায় বিঞ্জান শিক্ষক শ্রেনী কক্ষে নবীজীকে নিয়ে কটুক্তি করেছে। এসময় অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন।
অভিযুক্ত শিক্ষক নিউটন সরকার বলেন, আমি নবীজী সম্পর্কে কোন কটুক্তি করেনি।আমার নামে মিথ্যা অভিযোগ দেওয়া হচ্ছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম বলেন, খবর পেয়ে আমিসহ অভয়নগর থানা পুলিশ বিদ্যালয়ে যেয়ে বিক্ষুদ্ধ এলাকাবাসিকে শান্ত করার চেষ্টা করি। ঘটনা জানার পর তাৎক্ষনিকভাবে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।
অভয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান বলেন, আমি উপজেলা শিক্ষা কর্মকর্তার সাথে ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেছি।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *