মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পবিত্র কোরআন শরিফ পোড়ানোর ঘটনায় নড়াইলের লোহাগড়ায় মানববন্ধন

আজকের খবর। ব্রেকিং নিউজে।

শেখ মাসুদ পারভেজ (নড়াইল প্রতিনিধি)

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে লোহাগড়া উপজেলার ইতনা চৌরাস্তায়,ইতনা ইউনিয়নবাসীর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ইতনা শামছুল উলুম মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল হান্নানের সভাপতিত্বে এবং মুফ‌তি হুসাইন আহ‌ম্মেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- মো:আব্দুল্লাহ,মাওলানা নুরুল আলম,মুফ‌তি মাসুদুর রহমান,মাওলানা আব্দুল আ‌জিজ,মাওলানা বাবর আলীসহ আরও অনেকে।
এসময় বক্তারা বলেন, সুইডেনে কোরআনে আগুন দিয়ে সারা বিশ্বের ২০০ কোটি মুসলমানদের কলিজায় আগুন লাগিয়েছ। এই ঘটনায় আমরা ব্যাথিত,আমরা আহত হয়েছি। পবিত্র কোরআন শরিফ পোড়ানোর ঘটনার সঙ্গে জড়িতদের চিহিৃত করে নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দোষীদের সর্বোচ্চ বিচারের দাবি জানান বক্তারা। ঘন্টাব্যাপি এ মানববন্ধনে স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিগণ,মাদরাসার শিক্ষক,ছাত্রসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়।

প্রসঙ্গত,গত শনিবার সুইডেনে তুরস্কের দূতাবাসের সামনে ৪০ বছর বয়স্ক ‘রাসমুস পালুদান’ নামের এক চরমপন্থী পবিত্র কোরআনের কপিতে আগুন ধরিয়ে দেন। রাসমাস পালুদান একজন ডেনিশ-সুইডিশ রাজনীতিবিদ এবং আইনজীবী এবং ২০১৭ সালে প্রতিষ্ঠিত অতি-ডান পন্থি গোষ্ঠী “হার্ড লাইন” এর নেতা। পালোদান ২০২০ সালে সুইডিশ নাগরিকত্ব পেয়েছিলেন। তিনি ইসলাম বিদ্বেষী এবং অভিবাসী বিরোধী দৃষ্টিভঙ্গির জন্য পরিচিত। আইন ভঙ্গ করার জন্য ডেনমার্কে এই ব্যক্তিকে বহুবার বিচার করা হয়েছে। এখন সে সুইডেনের বিভিন্ন শহরে কোরআন পোড়ানো শুরু করেছে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *