সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ ওসি এটিএম গোলাম রসুল

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মো.হাসমত উল্লাহ,লালমনিরহাট

লালমনিরহাট জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে নির্বাচিত হয়েছেন কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুল। জেলা পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত সভায় তাকে শ্রেষ্ঠ ওসি নির্বাচিত করা হয়। পরে রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ বিপিএম এর কাছ থেকে বিশেষ পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন ওসি এটিএম গোলাম রসুল।

এর আগে তিনি রংপুর রেঞ্জের ৬১ টি থানার মধ্যে শ্রেষ্ঠ হয়েছেন। একজন দক্ষ কর্মকর্তা হিসেবে ইতোমধ্যে তিনি অর্জন করেছেন আইজিপি ব্যাজ এবং কালীগঞ্জে যোগদানের পর এ নিয়ে জেলার নবমবারের মতো নির্বাচিত হলেন জেলার শ্রেষ্ঠ ওসি। মাদক উদ্ধার, লিস্টেট মাদক ব্যাবসায়ী গ্রেফতার, হত্যা,ধর্ষন,নারী ও শিশু নির্যাতন মামলার মূল আসামীকে গ্রেফতার, অপহরণের ২৪ ঘন্টার মধ্যেই ভিকটিম উদ্ধার, আলোচিত ক্লু-লেস হত্যাকাণ্ডের মূল আসামীকে গ্রেপ্তারসহ মামলার প্রকৃত রহস্য উদঘাটন, দাগী আসামী গ্রেফতার, যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রাপ্ত আসামী, ১২ বছরের সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার, আদালত থেকে প্রাপ্ত গ্রেপ্তারি পরোয়ানার চেয়ে দ্বিগুণ পরিমাণ ওয়ারেন্ট তামিল,ক্রোকি পরোয়ানা তামিল, মামলা রেকর্ডের চেয়ে নিষ্পত্তি বেশী, মামলার বিচার কার্যের জন্য অধিক পরিমাণ সাক্ষী আদালতে হাজির করন,জুয়ার সরঞ্জাম সহ ১০ জন আসামীকে গ্রেপ্তারের পর আদালতে সোপর্দ,মানবিক ও জনকল্যাণমুখী কাজ,জনসন্তুষ্টি অর্জনসহ সার্বিক কর্ম মূল্যায়নে সর্বোচ্চ কাজ করায় ৯ বারের মত জেলার শ্রেষ্ট ওসি হিসেবে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম গোলাম রসুলের নাম ঘোষনা করেন।

ক্রেস্ট প্রদান শেষে ডিআইজি অসহায় শীতার্ত মানুষের মাঝে কম্বল বিতরণ করেন এবং কালীগঞ্জ থানার ওসির মাধ্যমে কালীগঞ্জের ১৫ জন অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ করেন। এই ১৫ জন অসহায় মানুষের কালীগঞ্জ থেকে লালমনিরহাট যাতায়ত খরচও প্রদান করেন ওসি।

নবম বারের মত শ্রেষ্ঠ হওয়ায় উর্দ্ধতন সকল পুলিশ কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ওসি বলেন, দেশ ও জনগণের সেবায় নিজেকে নিয়োজিত করতে পারায় আমি গর্বিত। শ্রেষ্ঠত্বের এই প্রাপ্তি আমার একার নয়, আমার থানার সকল পুলিশ সদস্যের। তাদের দায়িত্বশীলতায় আমি এই পুরস্কার পেয়েছি। এবং স্যারের এই ব্যাতিক্রমধর্মী উদ্যোগের জন্য আমার ও আমাদের কাজের স্পৃহা আরও তরান্বিত হবে বলে আমি আশা করি।আমার এই প্রাপ্তি আমার কাছে জীবনের শ্রেষ্ঠ অর্জন।কালীগঞ্জ থানার সকল অফিসার ও ফোর্সদের অক্লান্ত পরিশ্রম এর ফসলও এটি।আর এজন্য আমি সহস্রাধিক স্যালুট জানাই আমাদের প্রিয় স্যারদের কে ।আমার এই সফলতা যেনো অব্যাহত থাকে- এটাই আমার প্রার্থনা ও কামনা। আমরা পুলিশ জনগনকে সাথে নিয়ে শ্রেনী ভেদে সবার সহযোগিতায় সফলতা অর্জন করার সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি।আমাকে শ্রেষ্ঠ নির্বাচিত করায় উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট হতে পুরস্কার প্রাপ্তি সময় আনন্দের, সেই সাথে দায়িত্ব বোধ ও কাজের স্পৃহা অনেক গুন বেড়ে যায়।সিনিয়র স্যারদের এমন অনুপ্রেরণা মুলক কার্যক্রম সবসময় কাজে প্রেরণা জোগায়। আমাকে সবসময় সার্বিক দিক নির্দেশনা প্রদানের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাসহ সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করছি।

আরো জানা গেছে ওসি এটি এম গোলাম রসুল , পুলিশ হিসেবে যোগদানের পর তিনি এ দীর্ঘ সময়ে বিভিন্ন জায়গায় বিভিন্ন পদে সু নামের সাথে কাজ করে প্রশংসা অর্জন করেন।তিনি একজন ক্রীড়াবিদ ও বটে। ক্রীড়ার ক্ষেত্রে ও বিভিন্ন সময় পুরস্কার লাভকরেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *