সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারীদলের নেতারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে দেশের অর্থনীতিকে পঙ্গু করেছে-মোঃ শাহাজাহান

ম.ব.হোসাইন নাঈম

বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দেশের অর্থনীতির এই ভঙ্গুর অবস্থা থেকে দেশকে উত্তরণে বিএনপি বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা ও নিত্য প্রয়োজনীয় চাল, ডাল, তেল, বিদ্যুৎ, গ্যাসসহ সব পণ্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নোয়াখালী জেলা পর্যায়ে পদযাত্রার কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার (২৫ফেব্রয়ারি) দুপুর ১২টার দিকে জেলা শহর মাইজদী কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে থেকে বিএনপির পদযাত্রা কর্মসূচি শুরু হয়।

জেলা বিএনপির সভাপতি এ জেড এম গোলাম হায়দারের সভাপতিত্বে পদযাত্রার শুরুতে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান। তিনি বলেন এ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভোট চুরি করে ক্ষমতায় এসে এখন বলছেন, ভোট চুরি করে করে ক্ষমতায় আসার ইচ্ছা তাঁদের নেই। অথচ ২০১৮ সালে শুধু বাংলাদেশেই নয়, সারা পৃথিবীতে একটা নজির স্থাপন হয়েছে দিনের ভোট রাতে নেওয়ার। রাতের অন্ধকারে কীভাবে ভোট নিতে হয়, তা এ দেশের ১৬ কোটি মানুষসহ সারা বিশ্বকে দেখিয়ে দিয়েছে এই আওয়ামী লীগ সরকার।

মো. শাহজাহান বলেন, শুধু ভোট চুরি করে ক্ষমতায় এসেই এ সরকার ক্ষান্ত হয়নি। তারা চাল, ডাল, তেল, বিদ্যুৎ, গ্যাসসহ সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে। সরকারি দলের নেতারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে এ দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে।

কেন্দ্রীয় বিএনপির নেতা মো. শাহজাহান বলেন, অর্থনীতির এই ভঙ্গুর অবস্থা থেকে দেশকে উত্তরণে বিএনপি বর্তমান সরকারের পদত্যাগসহ ১০ দফা কর্মসূচি ঘোষণা করেছে। এ সরকার পদত্যাগ না করা পর্যন্ত বিএনপির নেতা–কর্মীরা ঘরে ফিরে যাবেন না। খালেদা জিয়াকে মুক্ত করে দিতে হবে। খালেদা জিয়া, তারেক রহমানসহ সব নেতা–কর্মীর বিরুদ্ধে করা মিথ্যা মামলা প্রত্যাহার করে নিতে হবে
সরকারি দলের নেতারা দেশের হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করে এ দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে।

মাইজদীর শহীদ মিনারের সামনের সড়ক থেকে দুপুর সোয়া ১২টার দিকে পদযাত্রা শুরু হয়ে তা শহরের প্রেসক্লাব, পাঁচ রাস্তার মোড়, সার্কিট হাউস সড়কের মাথা হয়ে জেলা জামে মসজিদের সামনে গিয়ে শেষ হয়। এ সময় শহরের গুরুত্বপূর্ণ স্থানে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন ছিল। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

পদযাত্রা কর্মসূচিতে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রহিম সহ জেলা ও উপজেলা বিএনপি অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Spread the love