মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনাকে বিদায় না দেওয়া পর্যন্ত বিএনপির কর্মসূচি বন্ধ হবে না- আমান উল্লাহ আমান

মোঃ সাইফুল ইসলাম ঠাকুরগাঁও প্রতিনিধি

গণতন্ত্র পুনরুদ্ধারে ১০ দফা’ দাবিতে জেলায় জেলায় বিএনপির পদযাত্রা কর্মসূচির অংশ হিসাবে আজ শনিবার ঠাকুরগাঁওয়ে ছিলেন দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা আমান উল্লাহ আমান। বিকাল চারটায় ঠাকুরগাঁও জেলা বিএনপি কার্যালয়ের সামনে পদযাত্রার আগ মুহুর্তে জেলা বিএনপ’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. তৈমুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে সংক্ষিপ্ত বক্তব্য দেন আমান। এ সময় তিনি বলেন, শেখ হাসিনাকে বিদায় না দেওয়া পর্যন্ত বিএনপি’র কর্মসূচি বন্ধ হবে না। আগামী ৪ মার্চ সকল মহানগরীতে পদযাত্রা হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য দেওয়ার সময় মঞ্চ ভেঙ্গে পড়ার ঘটনাকে কেন্দ্র করে ও প্রধানমন্ত্রীর সমালচনা করে আমান বলেন, মঞ্চ স্মার্ট বলতে বলেতে মঞ্চ ভেঙ্গে পড়েযান ওবায়দুল কাদের। তার মানে আওয়ামী লীগ ভেঙ্গে পড়েছে। আওয়ামী লীগের কোমড় ভেঙ্গে গেছে। আওয়ামী লীগের এই ভাঙ্গা মঞ্চ আর জোড়া নিবে না। বাংলাদেশের জনগণের বরদোয়ায় আওয়ামী লীগেরকোমড় ভেঙ্গে মঞ্চ ভেঙ্গে পড়েছে। এজন্যেই আজ সারা বাংলাদেশে ১০ দফা দাবিতে আমাদের যুগপথ আন্দোলন চলছে। এই অনির্বাচিত ও অবৈধ সরকারকে ভোট ডাকাতি করে আর নির্বাচিত হতে দেবে না। আমাদের দেওয়া আন্দোলন, সংগ্রাম ও কর্মসূচির মধ্যে দিয়ে এই সরকারকে অবশ্যই বিদায় নিতে হবে। তিনি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলেন, স্বপ্ন দেখেন ভোট ডাকাতি করে আবার ক্ষমতায় আসবেন। তা আর হতে দিবে না জনগণ। সেই স্বপ্ন দূরস্বপ্ন পরিণত হবে। সেই স্বপ্ন বাংলাদেশের জনগণ পূরণ হতে দিবে না। অতীতে যা করেছেন মনে করছেন তা আবারও হবে, কিন্তু না; আমরা আমাদের বুকের তাজা রক্ত ঢেলে দিবে কিন্তু তার পরেও এই দেশে হাসিনার অধীনে আর কোনো নির্বাচন হতে দিবো না। তাই ঠাকুরগাঁওবাসী আপনারা প্রস্তুত থাকেন আমরাও ঢাকা নগরী এবার প্রস্তুত। আপনারা মাঠে থাকবেন ঘরে যাবেন না। ইনশাল্লাহ মাঠে থেকে আমাদের কর্মসূচি সফল করার মধ্যদিয়েই এই সরকারের বিদায় ঘটাবো। এসময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র অঙ্গসংগঠনের বিভিন্ন নেতাকর্মী।
বক্তব্য শেষে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নেতাকর্মী ও সমর্থকরা নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, খালেদা জিয়ার ও নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবীতে এক বিশালা পদযাত্রা ও বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন

Spread the love