শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে ট্রাকচাপায় প্রাণ গেল কলেজছাত্রের, প্রতিবাদে সড়ক অবরোধ

মোঃ আব্দুস সালাম গাজীপুর জেলা প্রতিনিধি:

গাজীপুরের কালিয়াকৈরে ট্রাকচাপায় সোহানুর রহমান (১৭) নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার বেলা পৌনে একটার দিকে কালিয়াকৈর-ধামরাই সড়কে কালিয়াকৈর ডিগ্রি কলেজের পাশে বকশিবাড়ি মোড়ে এ দুর্ঘটনা ঘটে। এ সময় সোহানুর রহমানের বন্ধু জিহাদ হোসেন (১৮) গুরুতর আহত হয়েছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে খবর পেয়ে কালিয়াকৈর থানা–পুলিশ ঘটনাস্থলে গিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করে।

নিহত সোহানুর রহমান কালিয়াকৈর উপজেলার বাঙ্গুরী এলাকার আবদুর রহমানের ছেলে। আহত জিহাদ হোসেন একই এলাকার শুকুর আলীর ছেলে। তাঁরা দুজনই কালিয়াকৈর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র।

কলেজের শিক্ষার্থী ও পুলিশের সঙ্গে কথা বলে জানা গেছে, কালিয়াকৈর ডিগ্রি কলেজে ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষা ও দ্বাদশ শ্রেণির প্রাক্‌–নির্বাচনী পরীক্ষা চলছে। একই সঙ্গে একাদশ শ্রেণিসহ অন্য শিক্ষার্থীদের ক্লাসও চলছিল। আজ দুপুরে কলেজের ক্লাস শেষে সোহানুর ও জিহাদ একটি মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। বেলা পৌনে একটার দিকে মোটরসাইকেলটি বকশিবাড়ি মোড়ে পৌঁছালে কালিয়াকৈরগামী একটি ট্রাক ওই মোটরসাইকেলকে চাপা দেয়। এতে সোহানুর ও জিহাদ গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাঁদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা সোহানুরকে মৃত ঘোষণা করেন।

এদিকে সোহানুরের মৃত্যুর খবর পেয়ে তার সহপাঠীরা ওই কলেজের সামনে সড়কে নেমে বিক্ষোভ শুরু করে। এতে প্রায় এক ঘণ্টা কালিয়াকৈর-ধামরাই সড়কে যান চলাচল বন্ধ ছিল। এ সময় কয়েকটি যানবাহন ভাঙচুর করেন ক্ষুব্ধ শিক্ষার্থীরা। খবর পেয়ে কালিয়াকৈর থানা–পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি শান্ত করে। এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আজকের ডিগ্রি প্রথম বর্ষের পরীক্ষা ও দ্বাদশ শ্রেণির প্রাক্‌–নির্বাচনী পরীক্ষা স্থগিত করেছে কলেজ কর্তৃপক্ষ।

দুর্ঘটনার পর ট্রাকটি সড়কের ওপর উল্টে যায়। আজ মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর-ধামরাই সড়কের বকশিবাড়ি মোড়ে
দুর্ঘটনার পর ট্রাকটি সড়কের ওপর উল্টে যায়। আজ মঙ্গলবার দুপুরে কালিয়াকৈর-ধামরাই
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলাল উদ্দিন বলেন, সড়ক দুর্ঘটনায় কলেজছাত্র সোহানুর নিহত হওয়ার ঘটনায় শিক্ষার্থীরা বিক্ষোভ করেছেন। পরে আজ কলেজের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, দুর্ঘটনার পর ট্রাকের চালক পালিয়ে গেছেন। তবে দুর্ঘটনাকবলিত ট্রাকটি পুলিশের হেফাজতে আছে। নিহত ছাত্রের লাশ পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

Spread the love