শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ছবিযুক্ত:

ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

মো:সোহেল রানা,ঠাকুরগাঁও প্রতিনিধি:ঠাকুরগাঁওয়ে ঐক্যতান সেবা সংঘের উদ্যোগে দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।
রবিবার(২৯ শে অক্টোবর) সদর উপজেলার চিলারং ইউনিয়নের মহাদেবপুর জলেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে এই ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়।

উক্ত ক্রীড়া প্রতিযোগিতায় কালের বিবর্তনে হারিয়ে যাওয়া চার ধরনের খেলা অনুষ্ঠিত হয়।এর মধ্যে যুবকদের জন্য কলাগাছ বেঁয়ে উপরে উঠা,সর্বসাধারণের জন্য হাঁস ধরা,মহিলাদের জন্য নিজেকে বাচাঁও ও বয়স্কদের জন্য হাড়ি ভাঙ্গা।

যুবকদের জন্য কলা গাছ বেঁয়ে উঠা খেলায় একটি কলাগাছ বাশের সাথে বেধে ঝুলিয়ে দেওয়া হয়।এর পরে কলাগাছের উপর সরিষার তেল মেখে দেওয়ার পরে ক্রমান্বয়ে প্রতিযোগিরা অংশগ্রহণ করেন।প্রতিযোগিরা বার বার উপরে উঠতে গেলে কলাগাছ পিচ্ছিল হওয়ায় প্রতিযোগিরা কাদামাখা মাটিতে নিচে পরে যায়।

সর্বসাধারণের জন্য হাস খেলায় মাঠের মধ্যে নেট দিয়ে ঘেরা করে প্রতিযোগিদের চোখে কালো কাপড় বেধে হাস ধরতে দেওয়া হয়।দীর্ঘক্ষণ খেলা চলার পরে একজন হাঁস ধরতে সক্ষম হন।তিনি বিজয়ী হন।

মহিলাদের জন্য নিজেকে বাচাও খেলায় প্রত্যেক মহিলাদের হাতে একটি করে বেলুন ও আলপিন দেওয়া হয়।যে খেলার শেষ পর্যন্ত বেলুন্টি অক্ষত অবস্থায় রাখতে সক্ষম হয় তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

সর্বোপরি ছোটদের যেমন খুশি প্রতিযোগিতার পর বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়ার মাধ্যমে শেষ হয় এই জমকালো আয়োজন।

উক্ত ক্রীড়া অনুষ্ঠানে সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক ও উপদেষ্টা মন্ডলির সদস্যবৃন্দসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই ক্রীড়া প্রতিযোগিতায় উৎসুক জনতার উপস্থিতি এই অনুষ্ঠানকে মনোমুগ্ধকর ও আনন্দদায়ক করে তোলে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *