বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁওয়ে ভিটামিন‘এ’ প্লাস ক্যাম্পেইন শুরু

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মোঃসোহেল রানা, ঠাকুরগাঁও থেকে

ভিটামিন ‘এ’ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষ্যে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ রবিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে ঠাকুরগাঁও সিভিল সার্জনের সম্মেলন কক্ষে এ ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ কর্মশালায় উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ডা. মির্জা সারওয়ার, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল হান্নান সহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ।

সাংবাদিক কর্মশালায় জানানো হয় যে,আগামী ২০ ফেব্রুয়ারী ঠাকুরগাঁওয়ে ২ লাখ ১৭ হাজার ৬৭৫ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল, অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ এবং শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে আগামী ২০ ফেব্রুয়ারি সারাদেশের ন্যায় ঠাকুরগাঁওয়ে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পালন করা হবে।

কর্মশালায় আরও জানানো হয়, সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত পৌরসভা ও ইউনিয়নের ১৭৭টি ওয়ার্ডে এবং ১ হাজার ৩৯৫টি কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে এবং এক সাথে শিশুকে শালদুধ খাওয়ানোসহ স্বাস্থ্যবার্তাসমূহ প্রচার করা হবে।

৬ মাস থেকে ৫ বছর পর্যন্ত যেহেতু শিশুদের ভিটামিন ‘এ’ সমৃদ্ধ খাবার খাওয়ানো যায় না তাই এ সময়টাতে সম্পূরক ভিটামিন হিসেবে এ ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে। এতে করে শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা তৈরি হয়। জনজীবনে আতঙ্ক সৃষ্টি করে এমন কোন সংবাদ পরিবেশন না করা এবং জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারণার জন্য সাংবাদিকদের সহায়তা কামনা করেন।

Spread the love