বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঠাকুরগাঁওসহ আরো ৫০টি মডেল মসজিদের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

মো:সোহেল রানা,ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওসহ ষষ্ঠ ধাপে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৩০ অক্টোবর) গণভবন থেকে ভার্চুয়ালি প্রধানমন্ত্রী এসব মডেল মসজিদ উদ্বোধন করেন।

ঠাকুরগাঁওয়ে মডেল মসজিদটি উদ্বোধনকালে এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক মামুন ভূঁইয়া, পৌরসভা মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যা, ইমলামিক ফাউন্ডেশনের জেলার ফিল্ড অফিসার মোঃ সালেহ আবদুল্লাহ কাফি, মাষ্টার ট্রেইনার মোঃ আব্দুর রশিদ, সুপ্রীয় গ্রুপের চেয়ারম্যান বাবলুর রহমান।

এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ মুসল্লিরা উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন অপেক্ষার পর ঠাকুরগাঁও জেলার মুসল্লিরা পেল এই মডেল মসজিদ। যেখানে অজুর জন্য আলাদা জায়গা এবং শীতাতপ নিয়ন্ত্রিতব্যবস্থায় নামাজ আদায়ের সুবিধা রয়েছে।

এ ছাড়া হজযাত্রীদের নিবন্ধন ও প্রশিক্ষণ, ইমাম প্রশিক্ষণ কেন্দ্র, গবেষণা কেন্দ্র এবং ইসলামী গ্রন্থাগার, অটিজম কর্নার, দাফন কার্যক্রমের ব্যবস্থা, গাড়ি পার্কিং সুবিধা, হিফজাখানা, প্রাক-প্রাথমিক শিক্ষা ও কোরআন শিক্ষার ব্যবস্থা, ইসলামী সাংস্কৃতিক কর্মকাণ্ডের জন্য সম্মেলন কক্ষ এবং ইসলামিক দাওয়া, ইসলামিক বই বিক্রয় কেন্দ্র এবং দেশি-বিদেশি অতিথিদের জন্য বোর্ডিং সুবিধা থাকবে।

সারাদেশে মোট ৫৬৪ টি মডেল মসজিদের মধ্যে আজ ৫০ টি মডেল মসজিদের উদ্বোধন করা হলো। দেশের প্রতিটি জেলা ও উপজেলার পাশাপাশি সব পৌরসভায় ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ নির্মাণে সরকার ২০১৭ সালে ৯ হাজার ৪৩৫ কোটি টাকার প্রকল্প গ্রহণ করে। বিভিন্ন পর্যায়ে আজকের ৫০ টগ সহ এ পর্যন্ত ৩০০টি মডেল মসজিদ ও ইসলামিক সেন্টার উদ্বোধন করা হয়েছে।

এর মধ্যে ঠাকুরগাঁও জেলা মডেল মসজিদটির ব্যয় ধরা হয়েছে ১৮ কোটি ৪১ লাখ ৪১ হাজার টাকা।

মো:সোহেল রানা
ঠাকুরগাঁও প্রতিনিধি
০১৭০১৯৬৭৪১০
৩০.১০.২৩

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *