সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও হয়রানী বন্ধের দাবীতে নওগাঁয় মানববন্ধন

আজকের খবর। ব্রেকিং নিউজে।

তৌফিক তাপস, নওগাঁ জেলা প্রতিনিধি:

সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে নওগাঁর গণমাধ্যমকর্মীরা। মঙ্গলবার দুপুরে শহরের মুক্তির মোড় শহীদ মিনার চত্তরে এ মানব বন্ধনে জেলা ও উপজেলার শতাধিক গণমাধ্যমকর্মীরা অংশগ্রহন করেন। নওগাঁ জেলা সাংবাদিক ঐক্য পরিষদের আয়োজনে এ সময় বক্তব্য রাখেন, টেলিভিশন, অনলাইণ ও প্রিন্ট মিডিয়ার সাংবাদকর্মীরা।

সমাবেশে বক্তারা, সময় টেলিভিশনের বার্তা প্রধান মুজতবা দানিশের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মিথ্যা মামলা প্রত্যাহার ও পুলিশি হয়রানি অবিলম্বে বন্ধের দাবি জানান। পাঁচ থানার পুলিশ বাড়িতে গিয়ে তার পবিবারকে হয়রানির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ারও দাবি জানান। এ ছাড়া স্বাধীন সাংবাদিকতার বাঁধা ডিজিটাল আইন বাতিল করার দাবী জানিয়ে বলেন, আইন মন্ত্রী নিজে এ আইনের প্রয়োগ হবে না আশ্বাস দেওয়ার পরও কিভাবে মামলা হয় তা প্রশ্ন তোলেন মানববন্ধনে। সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশসহ সারাদেশে ডিজিটাল নিরাপত্তা আইনে সাংবাদিকদের পুলিশী হয়রানী ,নির্যাতন বন্ধ ও সাংবাদিকদের নিরাপত্তার দাবি করেন।

নওগাঁ জেলা সংবাদিক ঐক্য পরিষদের আহবায়ক ও ইনডিপেনডেন্ট টিভির নওগাঁ জেলা প্রতিনিধি সাদেকুল ইসলামের সভাপতিত্বে এবং সদস্য সচিব ও দৈনিক প্রথম সংবাদ পত্রিকার সম্পাদক আজাদ হোসেন মুরাদ এর সঞ্চালনায় মানববন্ধন চলাকালে মফস্বল সাংবদিক ফোরাম নওগাঁর সাধারণ সভাপতি বিজয় টিভির জেলা প্রতিনিধি মোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক মাহমুদুন নবী বেলাল, দৈনিক বাংলা জেলা প্রতিনিধি সবুজ হোসেন, মহাদেবপুর দর্পনের সম্পাদক কিউএম সাইদ টিটো, সময় টিভির রির্পোটার এম আর রকিসহ প্রমুখ বক্তব্য রাখেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *