বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাবিতে শুরু হলো ফার্মাফেস্ট

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মোঃ আব্দুস সালাম গাজীপুর প্রতিনিধি:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মেসী বিভাগ, ফার্মেসী অনুষদ এবং ফার্মেসী ক্লাবের যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী ফার্মাফেস্ট-২০২৩ শুরু হয়েছে।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মোকাররম হোসেন খন্দকার বিজ্ঞান ভবন প্রাঙ্গনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ফেস্ট এর উদ্বোধন করেন।

ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে ফেস্টের উদ্বোধনী অনুষ্ঠানে চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. ইসমাইল খান এবং ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো. নাসির শাহরিয়ার জাহিদি, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড-এর চিফ অপারেটিং অফিসার রাব্বুর রেজা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী ক্লাবের সভাপতি সারা সুলতানা।

উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, দেশের ওষুধ শিল্পকে আরও এগিয়ে নিতে এরকম যৌথ সহযোগিতামূলক কার্যক্রম গুরুত্বপূর্ণ অবদান রাখবে। উচ্চশিক্ষাকে অর্থবহ করে তুলতে গবেষণা ও উদ্ভাবনের উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এক্ষেত্রে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ককে আরও জোরদার করতে হবে এবং জ্ঞান-বিজ্ঞানের সকল শাখার মধ্যে সমন্বয় ঘটাতে হবে। দেশের মানুষের স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের ভূমিকা তুলে ধরতে এবং শিক্ষার্থীদের আরও দক্ষ ও অভিজ্ঞ করে তুলতে এই ফেস্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতা, পোস্টার প্রেজেন্টেশন এবং বক্তৃতা আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে এই ফেস্ট। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষকসহ ফার্মাসিস্ট, ওষুধ নিয়ন্ত্রণকারী সংস্থা ও ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ অংশ নিচ্ছে ।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *