মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দোয়ারাবাজারে রেষ্টুরেন্টে আগুন দেওয়ার অভিযোগ- কয়েক লক্ষ টাকা ক্ষতি

মুহাম্মদ মামুন মুন্সি,দোয়ারাবাজার প্রতিনিধিঃ

সুনামগঞ্জের দোয়ারাবাজারে একটি রেষ্টুরেন্টে রাতের আধারে আগুনের লেলিহান শিখায় কয়েক লক্ষ টাকার মালামাল পুড়ে ভস্মিভুত হয়েছে। ঘটনাটি রবিবার দিবাগত রাত সোমবার(১৩ ফেব্রুয়ারি) ভোর রাতে উপজেলার নরসিংপুর ইউনিয়নের নাছিমপুর বাজারে সংঘটিত হয়েছে। এতে ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে এমন অভিযোগ এনে পাশবর্তি আরেক রেষ্টুরেন্ট ব্যবসায়ীর নামে দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত রেষ্টুরেন্ট ব্যবসায়ী।
অভিযুক্তরা হলেন নরসিংপুর ইউনিয়নের বিরেন্দ্রনগর গ্রামের আলমাছ আলী’র ছেলে কয়েছ মিয়া (৩৫),রাসেল মিয়া (২২)।

অভিযোগ সূত্রে জানা যায়,উপজেলার নরসিংপুর ইউনিয়নের নাছিমপুর গ্রামের দেওয়ান আলীর ছেলে আকবর আলী নাছিমপুর বাজারে রেষ্টুরেন্ট দিয়ে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন। প্রতিদিনের মত রবিবার রাতে তার ব্যবসা প্রতিষ্ঠানটি বন্ধ করে নিজ বাড়ীতে চলে যান আকবর আলী। সোমবার ভোর রাতে দোকানের কর্মচারী আলী হোসেন ও তার ছোট ভাই জায়েদ আহমদসহ বাজারের মসজিদের মাইকে শুনতে পান যে রেষ্টুরেন্টে আগুন লেগেছে এবং প্রচন্ড ধোয়া বের হচ্ছে সর্বস্থ পুরে ছায়।
ঘটনার কথা শুনে দোকানি আকবর আলী পরিবারের সদস্য ও স্থানীয়রা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুনে লেলিহান শিখা দেখতে পান। পরে স্থানীয় লোকজনের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে করলেও রক্ষা করা যায়নি কোন মালামাল । অন্যদিকে, আগুনে বিল্ডিং দোকান ঘরে ফাটল ধরেছে।

আরও জানা যায়,আকবর আলী’র রেষ্টুরেন্ট ব্যবসা অন্য ব্যবসায়ীদের চেয়ে ভালোই চলছিলো।এরই জেরে আকবর আলীকে নিঃস্ব করার চেষ্টায় আরো কয়েক বার তার দোকানঘরে আগুন দেয় দূর্বৃত্তরা। তখন বড় দরনের কোন ক্ষতিকরতে পারেনি। এনিয়ে পাশবর্তী আরেক রেষ্টুরেন্ট ব্যবসায়ী কয়েছ মিয়াকে আসামী করে দোয়ারাবাজার থানায় একাধিকবার লিখিত অভিযোগ ও করেছেন তিনি।

উল্লেখ্য যে চলতি বছরের ১৯ ও ৩০ জানুয়ারি তার দোকান ঘরে আগুন দেয় রেষ্টুরেন্ট ব্যবসায়ী কয়েছ মিয়া এমন অভিযোগ এনে দোয়ারাবাজার থানায় একটি লিখিত অভিযোগ করেন আকবর আলী । তখন বড় দরনের কোন ক্ষতি হয়নি। পরে পুলিশের সহযোগিতায় বিষয়টি নিঃস্পত্তি হয়।

অন্যদিকে,আগুন লাগার বিষয়টি নিয়ে বাজারের ব্যবসায়ীদের মাঝে নানান ভয় বিরাজ করছে।ব্যবসায়ীরা জানান আকবর আলী’র দোকানে একাধিকবার আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এনিয়ে থানায় মামলা মোকদ্দমা চলছে। আজ পরিকল্পিত ভাবে আকবর আলী’র দোকান ঘরে আগুন দিয়ে পুড়ে দেওয়া হয়েছে। স্থানীয় ব্যবসায়ীদের দাবি আকবর আলী’র দোকানে প্রতিহিংসায় আগুন দেওয়া হয়েছে। যার কারনে একিসাথে দোকানের সকল আসবাবপত্র আগুনে পুড়ে ছায় হয়ে গেছে। তারা এর সঠিক তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নিতে ও বাজারের ব্যবসা প্রতিষ্ঠান গুলোর নিরাপত্তার ব্যবস্থা করতে প্রশাসনের নিকট দাবী জানিয়েছেন।

এবিষয়ে দোয়ারাবাজার থানার ওসি দেবদুলাল ধর জানান,পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Spread the love