শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নওগাঁয় বঙ্গবন্ধুর স্মৃতি ধরে রাখতে মানববন্ধন

আজকের খবর। ব্রেকিং নিউজে।

তৌফিক তাপস, নওগাঁ জেলা প্রতিনিধি :

নওগাঁয় বঙ্গবন্ধুর স্মৃতি ধরে রাখতে জেলার ঐতিহাসিক বঙ্গবন্ধু জনসভা মঞ্চ ১৯৭৩ একমাত্র যৌক্তিক স্থান তালতলী বিলে প্রধানমন্ত্রীর দেওয়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন এবং বঙ্গবন্ধুর পদচিহ্ন সংরক্ষণের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার বেলা ১১ ঘটিকায় শহরের অদূরে তালতলী নামক স্থানে রাস্তার পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়। নওগাঁ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো: শরিফুল ইসলাম শরীফ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উত্তরাঞ্চল উন্নয়ন পরিষদের মহাসচিব অধ্যক্ষ মোঃ আব্দুর রহমান, শিক্ষক মোঃ সবুজ হোসেন, মহিলা সংরক্ষিত আসনের কাউন্সিলর রিনা রহমানসহ সচেতন মহলের অন্যান্য ব্যক্তিরা।
বক্তারা বলেন স্বাধীনতা পরবর্তী সময়ে উত্তরবঙ্গে বঙ্গবন্ধুর পদচারণা বিজরিত সর্ব বৃহৎ জনসভার ঐতিহাসিক বঙ্গবন্ধু জনসভা মঞ্চ ৭৩ তালতলী বিলে বঙ্গবন্ধুর স্মৃতি সংরক্ষণ ও পদচিহ্ন সংরক্ষণ সময়ের দাবি। স্বাধীনতার শ্রষ্ঠা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নওগাঁ জেলায় একমাত্র স্মৃতি বিজরিত স্থান এই তালতলি বিল। যেখানে ১৯৭৩ সালে ঐতিহাসিক ভাসন দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যা অবহেলায় পরে আছে। স্বাধিনতা পরবর্তি ৫০ বছরে কেউ এগিয়ে আসেনি বঙ্গবন্ধুর স্মৃতিকে সংরক্ষন করতে। তাই প্রধানমন্ত্রীর উপহার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাবলিক বিশ্ববিদ্যালয় এই তালতলি বিলে স্থাপন হলে একদিকে যেমন বঙ্গবন্ধুর স্মৃতিকে সংরক্ষণ করা যাবে ঠিক তেমনি দেশের বিভিন্ন প্রান্ত হতে শিক্ষা গ্রহণের জন্য আসা ছাত্র-ছাত্রীরা জেলা সদর সংলগ্ন হওয়ায় উন্নত সুযোগ সুবিধা পাবে এবং বিশ্ববিদ্যালয়ে সব ধরনের সার্বিক সহায়তা দেওয়া জেলা সদর থেকে খুব সহজহবে মনে করেন সচেতন মহল।

Spread the love