বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নামে মাত্র কলেজ, আজও পাশ করেনি কেউ

আজকের খবর। ব্রেকিং নিউজে।

আব্দুর রহমান ঈশান, নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণা জেলার কলমাকান্দা উপজেলার ধানমহাল এলাকায় কলমাকান্দা মহিলা কলেজ নামে একটি কলেজের যাত্রা শুরু হয় ২০১৯ সালে।

ওই বছর মাত্র তিন জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রম শুরু করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের (মাউশি) অধিভুক্ত এই কলেজটি। তারা তিনজন ছাত্রী নিয়ে এইচএসসি পরীক্ষায় ২০২১ সালে যাত্রা শুরু হয়।

কিন্তু তিনজনের কেউ পাস করতে পারেনি। নতুন করে কলেজটিতে নতুন কোনো শিক্ষার্থীও ভর্তি না হওয়ার ফলে ওই তিনজন শিক্ষার্থীই আবার ২০২২ সালে এসে পুনরায় এইচএসসি পরীক্ষায় অংশগ্রহন করেন, তবে উন্নতি আর হয়নাই টানা দ্বিতীয়বারও তাঁরা ফেল করেন।

জানা যায়, অধ্যক্ষের দায়িত্বে রয়েছেন কলেজটির প্রতিষ্ঠাতা হারুন উর রশীদ এর স্ত্রী সেলিনা আক্তার, কলেজে অধ্যক্ষসহ মোট চার জন শিক্ষক রয়েছেন।

এই স্থানীয়রা জানান, এই কলেজটি শুধু নামেই মাত্র, পর্যাপ্ত অবকাঠামো নেই, নেই শিক্ষার পরিবেশ। তাই এখানে কোন শিক্ষার্থী ভর্তি হতে চায় না।

অধ্যক্ষ সেলিনা আক্তারের সঙ্গে কথা বলতে চাইলে প্রতিষ্ঠাতা হারুন উর রশিদ বলেন, আমার স্ত্রী এই কলেজের অধ্যক্ষ, তাই আমার বক্তব্যই তার বক্তব্য। আলাদাভাবে অধ্যক্ষের বক্তব্য নিতে হবে না।

কলমাকান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আবুল হাসেম বলেন, কলমাকান্দায় মহিলা কলেজ আছে, এটা আমার জানা নেই, আপনার কাছ থেকেই প্রথম জানলাম, এখন আমি খোঁজ নিয়ে দেখবো।

Spread the love