সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পাঁচ দেশের ৫ জন ক্বারীকে নিয়ে ঈশ্বরদীতে আন্তর্জাতিক ক্বীরাত সম্মেলন অনুষ্ঠিত

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মোঃ আব্দুস সালাম গাজীপুর প্রতিনিধি:

বিশ্বের পাঁচ দেশের বিশিষ্ট কারিদের অংশগ্রহণে পাবনার ঈশ্বরদীতে আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থার (ইকরা) উদ্যোগে ও সচেতন ব্যবসায়ী সমাজের সহযোগিতায় এ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস।

ঈশ্বরদী জামেয়া ইছহাকিয়ার মুহতামিম মাওলানা আব্দুল হান্নানের সভাপতিত্বে কিরাত সম্মেলনে কোরআনের মাধুর্য ছড়ান ইকরা সভাপতি শায়েখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী, ইরানের বিশিষ্ট কারি শায়েখ আহমাদ আবুল কাশেমী, মিশরের মাইখ মাহমুদ কামাল নাজ্জার, পাকিস্তানের আনোয়ারুল হাসান শাহ বুখারি ও ফিলিপাইনের নোমান পিমবায়াবায়া।

সম্মেলনের প্রথম অধিবেশনে ক্বীরাত পদ্ধতিতে কুরআন তেলাওয়াত করেন স্বর্ণপদকপ্রাপ্ত কারি মুহাম্মদ মনোয়ার হুসাইন, কোবা মসজিদের ইমাম হোসাইন আহমেদ, কারি উমাই নূর আল ফারুকি প্রমুখ।

কিরাত সম্মেলন পরিচালনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. কাউসার হোসাইন ও রাজশাহী আইডিয়াল কলেজের অধ্যাপক ড. গোলাম মোর্শেদ।

আন্তর্জাতিক কিরাত সম্মেলন আয়োজক কমিটির সদস্য মো. তুষার বলেন, সচেতন ব্যবসায়ী সমাজের সার্বিক তত্ত্বাবধানে এই প্রথম ঈশ্বরদীতে আন্তর্জাতিক কিরাত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। পবিত্র কোরআনের প্রতি মানুষকে উদ্ধুদ্ধ এবং যারা কোরআনের হাফেজ তাদের অনুপ্রাণিত করতে এ আয়োজন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *