মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুঠিয়া-আড়ানি সড়কের সার্পেজ ট্রিটমেন্ট কাজের নানা অনিয়ম

আজকের খবর। ব্রেকিং নিউজে।

পুঠিয়া(রাজশাহী)প্রতিনিধিঃ

পুঠিয়া-আড়ানি সড়কের।সার্পেজ ট্রিটমেন্টে কাজের অনিয়মের অভিযোগ উঠেছে। গত দুই সপ্তহ আগে এ কাজ শেষ করা হয়।

এরই মধ্যে এ সড়কের সার্পেজ ট্রিটমেন্টের কাজে ব্যবহৃত খুয়া উঠতে সুরু করেছে। বর্তমানে সড়কটিতে দেখে মনে হবে আগের থেকে খারাপ অবস্থা।

সার্পেজট্রিটমেন্টে কাজ করা হয় যে সব সড়কের কার্পেটিংএ ফাটল বা মাঝেমধ্যে খানাখন্দ সৃষ্ট হয়েছে। পুঠিয়া-আড়ানি সড়কের জাগির পাড়ামোড় থেকে শুরু করে আড়ানি রেললাই পর্যন্ত সড়কটির কার্পেটিং এফাটল ও খানাখন্দ সৃষ্টি হওয়ায় রাজশাহীর সড়ক ও জনপদ বিভাগ প্রায় ৮০কোটি টাকা ব্যায়ে পুঠিয়া-আড়ানি সড়কের ৫ কিলোমিটারসার্পেজ ট্রিটমেন্ট কাজটি বাস্তবায়ন করছে।

সরজমিনে গিয়েদেখাযায়, সঠিক ভাবে কাজ না করায় সড়কটির ব্যবহৃত পাথর উঠেযাচ্ছে। এসব পাথর গুলো সড়কটির দুই পাশে জমে আছে।

সড়কটির পাথরউঠে যাওয়ার ফলে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। সড়কটিতে যানবাহনেচালাচলকারী যাত্রীরা বিভিন্ন ধরনের দুর্ঘটনার শিকার হচ্ছেন।

এছাড়াওমোটরসাইকেল দুর্ঘটনা বেড়ে গেছে। ভ্যান ও অটো রিক্সা উক্তসড়কটিতে বেশিরভাগ সময় চলাচল করে থাকে। ভ্যান ও অটো রিক্সার চালক রাঅভিযোগ করে বলেন, উঠে যাওয়া পাথরের কারণে টায়ার টিউবের চরম ক্ষতি হচ্ছে। মাঝে মধ্যেই ট্রায়ার বাস্ট হচ্ছে। তখন যাত্রি নিয়ে চরম বিপাকে পড়ছি আমরা।

এব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগিয় প্রকৌশলী মোহাম্মদ আসিফ পাথর উঠে যাওয়ার বিষয়টি স্বীকার করেবলেন, সড়কের সার্পেজ ট্রিটন্টে কাজের ১০ থেকে ২০ ভাগ পাথর উঠেযাবে।

বেশ কিছুদিন পর পাথর উঠে যাওয়ার পর সড়কডি আবারস্বাভাবিক হবে এতে করে সড়কটির স্থায়ীত্ব বাড়বে।

এছাড়াও যে পরিমানপাথর উঠার কথা তিনি জানান এর চেয়ে বেশি পরিমান পাথর উঠার বিষয়ে জানতে চাইলে তিনি সরজমিনে গিয়ে দেখার কথা জানান এ কর্মকর্তা।

Spread the love