বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ-সাংবাদিকদের ওপর হামলার দায় বিএনপি এড়াতে পারে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিএনপি নেতাকর্মীরা ২৮ অক্টোবর সমাবেশের শুরু থেকেই বেপরোয়া আচরণ শুরু করে। বিচারপতির বাসভবনে আক্রমণ করলে পুলিশ বাধা দেয়। তখনই পুলিশের ওপর আক্রমণ করে। পুলিশ ও সাংবাদিকদের ওপর হামলার দায় বিএনপি এড়াতে পারে না।

শুক্রবার জেল হত্যা দিবসে কবি নজরুল সরকারি কলেজে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একের পর এক সহিংসতা-অগ্নিসংযোগ করে চলছে। তারা পুলিশ হাসপাতালে আগুন দেয়, গাড়ি পুড়িয়ে দেয়। এক পুলিশ সদস্যকে নৃশংসভাবে হত্যা করেছে। সমাবেশের নামে এক ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি করেছে তারা। বিএনপির উদ্দেশ্য ছিল আওয়ামী লীগের শান্তি সমাবেশে যারা যাবে তাদের মারধর করবে।

তিনি আরো বলেন, আমরা উন্নত প্রযুক্তির ক্যামেরা স্থাপন করেছিলাম, সেগুলোও তারা নষ্ট করে দিয়েছে যেন সহিংসতার কোনো আলামত না থাকে। এরপরও আমাদের হাতে বেশকিছু আলামত এসেছে। আমরা সেগুলো দেখে সহিংসতায় জড়িতদের শনাক্ত করার চেষ্টা করছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি সারাদেশ থেকে নেতাকর্মী ও ভাড়াটে সন্ত্রাসী এনেছিল। নেতারা ঘরে বসে যেভাবে নির্দেশনা দিচ্ছিল তারা সেভাবে সহিংসতা করেছে। এজন্যই নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিম, ঢাকা জেলা প্রশাসক, ম্যাজিস্ট্রেট প্রমুখ।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *