বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে তানযিমের বিক্ষোভ সমাবেশ

ওমর ফারুক, নরসিংদী:

নরসিংদীতে ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছে তানযিমুল মাদারিসিল কওমিয়া নরসিংদী ও ইমাম পরিষদ, নরসিংদীর নেতৃবৃন্দ।
শুক্রবার ২০ অক্টোবর জুমার নামাজের পর নরসিংদী পৌর চত্বরে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল আসতে থাকে নরসিংদীর নানা প্রান্তের মসজিদের ইমামগণের নেতৃত্বে।
এরপর সমবেত প্রতিবাদী মুসুল্লিদের নিয়ে মিছিল যাত্রা করে শহরের মূল সড়ক দিয়ে নরসিংদী রেল স্টেশনে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।
মিছিলে ফিলিস্তিনের পক্ষে এবং দখলদার ইসরায়েলের বিপক্ষে নানা ধরণের শ্লোগান সম্বলিত প্লেকার্ড-পেস্টোন ও ব্যানার ধারণ করে আগত প্রতিবাদী মুসল্লীরা এবং বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা উড়িয়ে মিছিলে অংশগ্রহণ করে তারা।
মাওলানা শফিকুল ইসলাম এর সভাপতিত্বে জামিয়াতু ইব্রাহিম মাদ্রাসার পরিচালক মুফতি রফিকুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, মুজিবুর রহমান চাদপুরি,মুফতি ইলিয়াস শেরপুরী, মাওলানা সাদেকুর রহমান সিদ্দিকী, মাওলানা আহমদ আলী, মাসুম বিল্লাহ মাহমুদী, মুফতি উলিউল্লাহ, নরসিংদী কেন্দ্রীয় মসজিদের ইমাম মুফতি রবিউল ইসলাম, তানজিম সভাপতি হাফেজ শওকত হুসাইন সরকার প্রমূখ।
বক্তারা ফিলিস্তিনের প্রতি বর্বর ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে তীব্র নিন্দা প্রস্তাব করে, বিশেষ করে অবলা নারী-শিশুদের উপর তাদের বর্বরচিত হামলার প্রতিবাদ জানায়। সেই সাথে জাতিসংঘের প্রতি তারা নিন্দা প্রস্তাব করে।
উল্লেখ্য, গত ১২ দিন ধরে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে ফিলিস্তিনের স্বাধীনতাকামী হামাসের হামলায় দখলদার ইসরায়েল নাকাম হয়েছে। ফলে তারা নিরীহ ফিলিস্তিনের উপর বর্বর হামলাগুলো করছে।
মিছিলের শেষে প্রতিবাদী জনতা ইসরায়েলের পতাকা ও নেতানিয়াহু কুশপুত্তলিকায় অগ্নিসংযোগ করে।
পরিশেষে তানজিম সভাপতি হাফেজ শওকত হুসাইন সরকারের দোয়ার মাধ্যমে বিক্ষোভ মিছিল সমাপ্তি ঘোষণা করা হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *