সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বসন্ত আর ভালোবাসায় যেন মিলেমিশে একাকার

আজকের খবর। ব্রেকিং নিউজে।

এস.এম.সোহান/ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্টঃ

ফেব্রুয়ারির ১৪ তারিখ সবার কাছেই বিশেষ। কারণ দিনটি পালন করা হয় বিশ্ব ভালোবাসা দিবস হিসেবে। এদিকে বাঙালিদের জন্য এই দিন হলো বসন্তের শুরু, ফাল্গুনের প্রথম দিন। বসন্ত আর ভালোবাসায় যেন মিলেমিশে একাকার। উৎসবপ্রেমী বাঙালিদের জন্য একই দিনে দু’টি উদযাপনের সুযোগ পাওয়া কম কিছু নয়! বিশেষ দিনটি কাটাতে পারেন মনের মতো করে। যারা ব্যস্ত থাকেন, তারাও কিছুটা সময় বের করে নিতে পারেন প্রিয়জনের জন্য।

ভালোবাসা কি কেবলই দু’জনের?মোটেই তা নয়। ভালোবাসা সার্বজনীন। সবার জন্য ভালোবাসা। দিনটি আপনার ভালোবাসার মানুষদের সঙ্গে কাটিয়ে দিতে পারেন। পুরো দিন না হোক, অন্তত কিছুটা সময় কাটান। তাদের ছেড়ে দূরে থাকলে কথা বলতে পারেন ভিডিও কলে। পাঠিয়ে দিতে পারেন তাদের প্রিয় কোনো উপহার। উপহার দিলে ভালোবাসা আরও গাঢ় হয়। আপনি তাদের কতটা ভালোবাসেন, তা জানানো জরুরি। কারণ মুখে না বললে অনেক সময় তারা বুঝতে পারেন না। তারা আপনাকে কতটা ভালোবাসে, তার চেয়েও বেশি জানা বেশি জরুরি যে আপনি তাদের কতটা ভালোবাসেন। তাই প্রিয়তম কিংবা প্রিয়তমা হোক, হোক বোন-ভাই কিংবা মা-বাবা অথবা অন্য কোনো আপনজন, ভালোবাসার কথা আরেকবার জানিয়ে দিন।

জীবনে বসন্ত এসেছে

বসন্ত মানেই ঝরাপাতার দিন শেষে সবুজের সমারোহ। বাতাসে ফুলের গন্ধে যেন নেশা লাগে। যেদিকেই তাকান, নানা রঙের ফুল চোখ ধাঁধিয়ে দেবেই। শীতের জীর্ণতা শেষে পুনরায় জেগে ওঠা যেন। নতুন করে প্রাণ ফিরে পাওয়ার দিন এই বসন্ত। প্রকৃতির বসন্ত নিয়ে আসুন আপনার জীবনেও। দূর করে ফেলুন সব মন খারাপ, হতাশা আর দুঃখকে। বসন্তকে বরণ করে নিন ভালোবাসার রঙে রাঙিয়ে। নতুন সূচনায় শুরু হোক আপনার শুভ পথচলার। রঙিন ফুলের কাছ থেকে নানা রং ধার করে জীবনটাকেও রাঙিয়ে নিন। নতুন আশায় বাঁচুন। ভালোবাসায় বাঁচুন। জীবনের সময় কতটা তা আমাদের জানা নেই। তাই কোনো দুঃখ লালন করে রাখতে নেই। বরং মনটাকে বসন্তের বাতাসে ফুরফুরে করে নিন।

ভালোবাসায় ভরে থাক বসন্ত

বসন্তের শুরুটা বসন্তের সঙ্গেই। তাই জীবনের বসন্তগুলো ভালোবাসায় ভরিয়ে তুলুন। ভালোবাসা ছাড়া আছেই বা কী? যখন মন খুলে ভালোবাসতে শিখবেন, আর কোনো ধূসরতা আপনাকে ঘিরে ধরতে পারবে না। জীবন ভরে উঠবে চির বসন্তের রঙে। ফুলে ফুলে ছেঁয়ে যাবে হৃদয়ের আঙিনা। প্রকৃতির কাছ থেকে আমাদের শেখার আছে অনেক কিছুই। শীতের পরে বসন্ত এসে জানিয়ে দেয়, জীবনে জীর্ণতা সব সময় থাকে না, বসন্ত আসেই। তখন ফুলের বনে দোলা লাগে, হাওয়ায় দোলে প্রাণ। কোকিলের গানে মন কেমন করে ওঠে, যেন ভালোবাসার মানুষগুলোকে ভালোবেসে কাটিয়ে দিতে ইচ্ছে হয় একটা জীবন। তাই ভালোবাসায় পূর্ণ হোক জীবন। নেমে আসুক চির বসন্ত।

Spread the love