শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ব্রাজিলের খন্ডকালীন কোচ হচ্ছেন র‍্যামন মেনেজেস!

আজকের খবর। ব্রেকিং নিউজে।

আকাশ দাশ সৈকত/ক্রীড়া প্রতিবেদক

ব্রাজিল অনূর্ধ্ব-২০ দলকে সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতানো কোচ র‍্যামন মেনেজেসকে খন্ডকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ব্রাজিল ফুটবল ফেডারেশনস (সিবিএফ)।

তারকা সমৃদ্ধ দল নিয়েও কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বাদ পড়তে হয়েছিলো পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। তাইতো ব্যর্থতার দায় স্বীকার করে দলটির প্রধান কোচের পদ ছেড়েছিলো তিতে। তার সরে দাঁড়ানোর পর নেইমার-ক্যাসেমিরোদের প্রধান কোচের পদ বর্তমানে শূন্য অবস্থায় আছে। তাই তার শূন্যস্থানে একজন হাই লেভেলের কোচ খুঁজছে সিবিএফ। তবে ক্লাব ফুটবলের মাঝ মৌসুমে হাই প্রোফাইল কাউকে পাচ্ছে না ব্রাজিল। ফলে আগামী মার্চে খেলতে যাওয়া দুই ম্যাচের প্রীতি ম্যাচের জন্য সদ্য সাউথ আমেরিকান চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতানো কোচ র‍্যামন মেনেজেসকে খন্ডকালীন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে সিবিএফ।

ফুটবল ক্যারিয়ারে অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে খেলেছেন ৫০ বছর বয়সী মেনেজেস। ব্রাজিলের কন্টাগেমে জন্ম নেওয়া মেনেজেস জাতীয় দলের জার্সিতে ছয়টি ম্যাচ খেলেছেন, যেখানে একটি গোলের দেখাও পেয়েছেন তিনি।

র‍্যামন মেনেজেসের নিয়োগ প্রসঙ্গে সিবিএফ সভাপতি বলেন, “র‍্যামন মেনেজেস বিশেষ অভিবাদন প্রাপ্য। সে অনেক সম্ভাবনাময় একজন কোচ। আমরা জাতীয় দলে নতুন এবং সাহসী ধারণার অনেক লোক চাই। সে আমাদের অনূর্ধ্ব-২০ দলকে আমাদের সমস্ত বৈশিষ্ঠ নিয়ে আধুনিক পদ্ধতিতে খেলতে সাহায্য করেছে।

Spread the love