বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভালুকায় জলাশয় রক্ষার্থে মানববন্ধন

আজকের খবর। ব্রেকিং নিউজে।

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধি:

ময়মনসিংহের ভালুকায় ১১ নং রাজেৈ ইউনিয়নে এস এম এগ্রো এন্ড ফিসারিজ কর্তৃক জোরপূর্বক মাছ চাষের পরিকল্পনা করায় মংলাদারই বিলের উন্মুক্ত জলাশয়ে মাছ চাষ ও কৃষি জমি রক্ষার প্রতিবাদে এলাকার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সকালে রাজৈ ইউনিয়ন পরিষদের সামনে রাজৈ গ্রামবাসীর উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন- ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশা, ইউপি সদস্য জামাল উদ্দিন ইউপি সদস্য সাজেদা খাতুনসহ নেতৃবৃন্দ। পরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর কাছে স্মারক লিপি প্রদান করা হয়।

স্থানীয় জনসাধারনের দাবী, আমরা হাজার হাজার অসহায় মানুষ মাছ ধরে বাজারে বিক্রি করে জীবন চালাই সেই টুকু আমাদের থেকে জবর দখল করে নিয়ে যাচ্ছে। আমরা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছি।

রাজৈ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম বাদশা বলেন, মংলাদাইর বিলে প্রায় ৬৫ একর সরকারি জলাশয় রয়েছে। এই জলাশয়ের পানি দিয়ে প্রতিবছরের বোরো আমন মৌসুমে প্রায় দুই শতাধিক একর জমির সেচ কার্য চালানো হয়। এই বিলের পানি নিষ্কাশনের জন্য পাঁচ কোটি টাকার প্রকল্প চলমান। এই মংলাদাইর বিল হয়ে আশপাশের ১০ টি বিলের পানি খিরু নদীতে গিয়ে পড়ে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *