সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভালুকায় বিএনপির নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা, যুবদল নেতা সহ গ্রেপ্তার ২

ভালুকা(ময়মনসিংহ)প্রতিনিধি:

ময়মনসিংহের ভালুকা উপজেলায় সড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান খানসহ বিএনপির ১৮১ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। রোববার ভালুকা মডেল থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৭৫ জনের বিরুদ্ধে মামলা করেন।

উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক রকিবুল হাসান খান ছাড়াও নাম উল্লেখ করা অন্য পাঁচ আসামি হলেন আতাহার আলী, আনোয়ার হোসেন, মো. ফারুক, মো. রুবেল ও আমিনুল ইসলাম। তাঁরা বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। এর মধ্যে রকিবুল ও আতাহার আলীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
পুলিশ জানায়, গতকাল শনিবার দিবাগত রাতে ভালুকা-পারুলদিয়া সড়কের পনাশাইল এলাকায় সড়ক অবরোধ করে যানবাহন ভাঙচুর করছিলেন বিএনপির নেতা-কর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে তাঁরা পুলিশকে বাধা দেন। তখন ঘটনাস্থল থেকে যুবদলের নেতা রাকিবুল হাসান খান ও আতাহার আলীকে আটক করে পুলিশ। পরে আটক দুজনসহ ৬ জনের নাম উল্লেখ এবং ১৭৫ জনকে অজ্ঞাতনামা আসামি করে মামলা করা হয়। মামলায় যানবাহন ভাঙচুর, নাশকতা, পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগ করা হয়।

তবে পুলিশের অভিযোগ নাকচ করে দিয়েছে ভালুকা উপজেলা বিএনপি। উপজেলা বিএনপির আহ্বায়ক ফখর উদ্দিন প্রথম আলোকে বলেন, রাতে তাঁদের কোনো কর্মসূচি ছিল না। দিনের বেলা শান্তিপূর্ণভাবে পদযাত্রা কর্মসূচি পালন করেন বিএনপির কর্মী-সমর্থকেরা। উপজেলার কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উপজেলা যুবদলের সাধারণ সম্পাদকসহ কয়েকজনকে আটক করে মিথ্যা ঘটনা সাজানো হয়েছে। তিনি বলেন, সরকারের অ্যাজেন্ডা বাস্তবায়নে পুলিশ উসকানিমূলক আচরণ করছে।
ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, যানবাহন ভাঙচুর, নাশকতা, পুলিশের কাজে বাধা দেওয়ায় ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ১৫০-১৭৫ জনের নামে থানায় মামলা হয়েছে। গ্রেপ্তার দুই আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, ৭ ডিসেম্বর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দলের একাধিক নেতার সঙ্গে যুবদলের নেতা রকিবুল হাসান গ্রেপ্তার হয়েছিলেন। ৫১ দিন কারাগারে থাকার পর সম্প্রতি জামিনে মুক্তি পান তিনি। এরপর গত রাতে আবার তাঁকে গ্রেপ্তার করা হলো।

Spread the love