মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভাষাসৈনিকদের শ্রদ্ধা জানাতে ঠাকুরগাঁওয়ের শহীদ মিনার প্রস্তুত

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মোঃ সাইফুল ইসলাম বালিয়াডাঈী ঠাকুরগাঁও প্রতিনিধি

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করতে ঠাকুরগাঁও কেন্দ্রীয় শহীদ মিনারকে নতুন রঙে ও আলোয় সজ্জিত করা হয়েছে।
সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল থেকে দেখা যায়, জেলা প্রশাসনের উদ্যোগে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে (বড় মাঠ) নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারে নতুন রঙ এবং অল্পনা আঁকতে।
এছাড়াও শহীদ মিনারের প্রবেশদ্বার সড়কে প্রভাতফেরির জন্য আঁকা হয়েছে বিভিন্ন ধরণের আল্পনা। শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর জন্য সকল প্রস্তুতি সম্পূন্ন হয়েছে। ২১শের প্রথম প্রহর রাত ১২টা ১ মিনিটে এই মিনারে পুষ্পস্তবক অর্পন করা হবে।
এবিষয়ে ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, ফেব্রুয়ারির একুশ তারিখ আমাদের জাতীয় জীবনের অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। বায়ান্নর একরক্তঝরা আন্দোলনের মধ্য দিয়ে অর্জিত হয়েছিল বাঙালির ভাষা ও সংস্কৃতির অধিকার, যা আমাদের স্বাধীনতার সংগ্রামের দুর্বার প্রেরণা হিসেবে কাজ করেছে। মাতৃভাষার চর্চা ও মর্যাদাকে সমুন্নত রাখার চেতনায় একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পৃথিবী ব্যাপী পালিত হবে। ভিশন ২০৪১ বাস্তবায়নে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে একুশের চেতনা আমাদেরকে আলোকবর্তিকার ন্যায় পথ প্রদর্শন করবে

Spread the love