বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মাগুরায় নানা আয়োজনে জাতীয় গণগ্রন্থাগার দিবস পালিত

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মাগুরা জেলা প্রতিনিধি:

মাগুরায় নানা আয়োজনে জাতীয় গণগ্রন্থাগার দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে মাগুরায় এক আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

৫ ফেব্রুয়ারী (রবিবার) “স্মার্ট গ্রন্থাগার,স্মার্ট বাংলাদেশ” – এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবছর জাতীয় গ্রন্থাগার দিবস একযোগে সারাদেশে উদযাপন করা হচ্ছে।এরই ধারাবাহিকতায় মাগুরায় জেলা প্রশাসক জনাব মোহাম্মদ আবু নাসের বেগ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জাতীয় গ্রন্থাগার দিবস-২০২৩ এর শুভ উদ্বোধন করেন।

এসময় জেলা গণগ্রন্থাগার এর লাইব্রেরিয়ান জনাব মোহাম্মদ হাবিবুর রহমান এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরসভার মেয়র জনাব মো: খুরশিদ হায়দার টুটুল, এডিশনাল এসপি জনাব মো:হাফিজুর রহমান, মাগুরা সরকারি কলেজের ইংরেজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান মোহাম্মদ আবু সাঈদ মোল্লা সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি কর্মকর্তাবৃন্দ প্রমুখ।

এ সময় জেলা প্রশাসক মহোদয় বলেন, একটি জ্ঞানসম্মত, সুন্দর ও আলোকিত সমাজ গঠনে গ্রন্থাগারের ভূমিকা অপরিসীম। জনগণকে গ্রন্থাগারমুখী, পাঠ্যাভ্যাস বৃদ্ধি ও মননশীল সমাজ গঠনে গ্রন্থাগারের ভূমিকা দৃঢ় করতে তিনি আহবান জানান। তিনি আরও বলেন যে, তথ্য প্রযুক্তির উৎকর্ষে যুবসমাজ আজ মোবাইল ফোনে আসক্ত হয়ে জীবনের মূল্যবান সময় নষ্ট করছে এবং বিপথগামী হচ্ছে। এই যুবসমাজ ই ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ গড়ার কারিগর। অতএব যুবসমাজকে সঠিক পথে নিয়ে আসার জন্য তাদের মাঝে বই পড়ার স্পৃহা জাগ্রত করার পরামর্শ প্রদান করেন এবং জেলার প্রতিটি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে লাইব্রেরী ঘন্টা চলমানের নিশ্চয়তার উপর সংশ্লিষ্ট সকলকে আহবান করেন।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *