শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মোহনপুরে অবৈধ সূতি জাল ধ্বংস করলেন উপজেলা প্রশাসন

মোহনপুর প্রতিনিধি:

রাজশাহীর মোহনপুর উপজেলার শেষ সীমানা বারনই নদীতে স্রোত রুদ্র করে অবৈধ সুতি জালের ঘেরা অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে উপজেলার মৌগাছি ইউপির মৌপাড়া গ্রামের মুন্না পাড়ায় অভিযান চালিয়ে একটি অবৈধ সুতি জালের ঘের ধ্বংস করা হয়। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তর এর যৌথ উদ্যোগে কয়েক ঘন্টা ব্যাপী এ অভিযান চলেছে।

এলাকা সূত্রে জানা গেছে,অবৈধ সুতি জালের ঘেরটির মালিক স্থানীয় উপজেলার মৌগাছি ইউনিয়নের মৌপাড়া গ্রামের মুন্নাপাড়ার নজরুল ইসলাম। তিনি অনেক আগে থেকেই এ অবৈধ সুতি জালের ঘের দিয়ে মাছ শিকার কান্ডে জড়িয়ে রয়েছেন। এর আগে প্রতিবছর দফায় দফায় উপজেলা প্রশাসনের অভিযান চললেও নজরুল ইসলাম তার কর্মযজ্ঞ চালিয়ে গেছেন। সুতি জাল উচ্ছেদ অভিযানে গিয়ে নজরুলের তৈরি বাহিনীর বাধার মুখে উপজেলা প্রশাসনকে পিছু হাটতে হয়েছে একাধিকবার। তবে এবার আর পিছু হাটেননি উপজেলা প্রশাসন। প্রতিবারের ন্যায় অভিযানে অংশ নেওয়া কর্মকর্তাদের দিকে নদীর অপর প্রান্ত (পবা উপজেলা) থেকে এলোপাতাড়ি ভাবে ইট ছুড়লেও নিরাপদে থেকে অভিযান সম্পূর্ণ করেছেন উপজেলা প্রশাসন।

অভিযান শেষে জব্দ করা প্রায় কয়েক লক্ষাধিক টাকার সুতি জাল আগুনে পুড়িয়ে ফেলা হয়। নিলামে ৭ হাজার টাকার বাঁশ বিক্রি ও উদ্ধার করা মাছ স্থানীয় এতিমখানায় দান করা হয়। তবে অভিযানের খবর পেয়ে ঘের সংশ্লিষ্টরা শটকে পড়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। অভিযানে সার্বিক সহযোগিতা করেন মৌগাছি ইউপি চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়শা সিদ্দিকার নেতৃত্বে অভিযানে অংশ নেয় উপজেলা মৎস্য কর্মকর্তা অহেদুজ্জামান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিথিলা দাস, মোহনপুর থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলম, মতিউর রহমানসহ পবা থানা পুলিশ।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *