সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরে চরমপন্থী দলের সদস্য বিদেশি পিস্তলসহ ডিবি জালে আটক

আজকের খবর। ব্রেকিং নিউজে।

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোর জেলার অভয়নগর উপজেলার দত্তগাতিতে রকিব হত্যার আসামি চরমপন্থি দল নিউ কমিউনিস্ট পার্টির সদস্য মোঃ সোলায়মান মোল্লা ওরফে জুয়েল(২৮)কে যশোর জেলা গোয়েন্দা পুলিশের একটি চৌকস টীম আটক করে তার দেওয়া তথ্যানুযায়ী হত্যাকাজে ব্যবহৃত ১ টি বিদেশি পিস্তল উদ্ধার করে।
গ্রেফতারকৃত আসামি খুলনা জেলার ফুলতলা উপজেলার জাতিরা গ্রামের মোঃ শাহজাহান মোল্লার ছেলে।
ঘটনার বিবরণ অনুযায়ী,গতবছর ১২ মে আনুমানিক রাত আটটায় অভয়নগর থানাধীন দত্তগাতী গ্রামের সরকারী প্রাথমিক বিদ্যালয় হতে ফুলতলা জামিরাবাজার গামী ইটের সলিং রাস্তার উপর রকিবুল ইসলাম তার স্ত্রীসহ মটরসাইকেলযোগে যাওয়ার সময় অজ্ঞাতনামা দুস্কৃতকারীরা পেটে ও মাথায় গুলি করে হত্যা করে। এ সংক্রান্ত বিষয়ে অভয়নগর থানায় একটি মামলা দায়ের করা হয় এবং মামলার আলোকে ইতোপূর্বে ০৬ জন আসামীকে গ্রেফতার ও অস্ত্রগুলির অংশ বিশেষ উদ্ধার করা হয়। সে সময় থেকে ঘটনার অন্যতম আসামী জুয়েল, রাজু, সাগর পলাতক থাকে।
ইতিমধ্যে একই এলাকায় এ বছরের গত ১১ জানুয়ারি প্রকাশ্য দিবালোক মৎস্য ব্যবসায়ী সুব্রত মন্ডলকে হত্যা করায় পুনরায় গোয়েন্দা পুলিশ আবারও মাঠে নামে এবং গতকাল মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শেখ আবু হাসানের নেতৃত্বে এসআই মফিজুল ইসলামসহ অন্যান্য অফিসার ও ফোর্সের সমন্বয়ে একটি চৌকশ টিম বিকাল সাড়ে তিনটায় ঢাকার সাভার থানাধীন নিমেরটেক নামক স্থানে অভিযান পরিচালনা করে রকিবুল হত্যার অন্যতম পলাতক আসামী নিউ কমিউনিষ্ট পার্টির সদস্য সোলায়মান মোল্লা ওরফে জুয়েলকে গ্রেফতার করে এবং তার স্বীকারোক্তি মতে অভয়নগর থানাধীন দত্তগাতি গ্রামের পলাতক আসামী জিয়াউর রহমান ওরফে জিয়া এর বসতবাড়ীর গোয়ালঘর সংলগ্ন কক্ষে বালির বস্তা থেকে আজ রবিবার( ৫ ফেব্রুয়ারি) ভোরে ১টি ৭.৬৫ বিদেশেী পিস্তল উদ্ধার করে।

গোয়েন্দা পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানতে পারে ধৃত ও পলাতক আসামীগণ সংঘবদ্ধ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংঘটন নিউ কমিউনিষ্ট পার্টির সক্রিয় সদস্য। তারা খুলনা ফুলতলার শিমুল ভুইয়ার নির্দেশে দত্তগাতি সাইফুল আলম মেম্বারের নেতৃত্বে এলাকায় আধিপত্য বিস্তার ও চাঁদাবাজির জন্য রকিবুল ইসলাম, সুব্রত মন্ডলকে হত্যা করে।
উদ্ধারকৃত অবৈধ আগ্নেয়াস্ত্র সংক্রান্তে এসআই শেখ আবু হাসান বাদী হয়ে এজাহার দায়ের করলে অস্ত্র আইনে নিয়মিত মামলা দায়ের হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *