শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

যশোরে ৩৪তম জাতীয় নারী হ্যান্ডবল প্রতিযোগিতা শুরু

আজকের খবর। ব্রেকিং নিউজে।

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরে ৩৪তম জাতীয় নারী হ্যান্ডবল প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।
আজ শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) শামস্-উল-হুদা স্টেডিয়ামে এক্সিম ব্যাংক ৩৪তম জাতীয় নারী হ্যান্ডবল প্রতিযোগিতায় ৩টি মাঠে ১২টি ম্যাচ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের আয়োজনে ও যশোর জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় প্রতিযোগিতার প্রথম দিনে মাঠের লড়াইয়ে বাংলাদেশ আনসার ৩৫-১ গোলে হবিগঞ্জ জেলাকে পরাজিত করে। পঞ্চগড় জেলা তাদের প্রথম ম্যাচে নড়াইল জেলাকে ১৫-৭ ও দ্বিতীয় ম্যাচে রংপুর জেলাকে ২৯-৭ গোলে পরাজিত পরের রাউন্ড নিশ্চিত করেছে।
ফরিদপুর জেলাও দুই জয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। তারা প্রথম খেলায় রংপুর জেলাকে ৯-৫ গোলে এবং দ্বিতীয় ম্যাচে নড়াইল জেলাকে ৯-১ গোলে পরাজিত করে। বাংলাদেশ পুলিশও এদিন দুই ম্যাচেই জয় তুলে নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করেছে। তারা প্রথম ম্যাচে দিনাজপুর জেলাকে ২৭-৪ গোলে এবং পরের ম্যাচে মাদারীপুর জেলাকে ১৮-৬ গোলে পরাজিত করে।
এদিকে স্বাগতিক যশোর প্রথম ম্যাচে জামালপুরের কাছে ৬-১৮ গোলে ও দ্বিতীয় ম্যাচে ঢাকার কাছে ১৫-১ গোলে পরাজিত হয়ে প্রথম রাউন্ডে বিদায় নিয়েছে।
এছাড়া নওগাঁ জেলা ২৪-১ গোলে হবিগঞ্জ জেলাকে ও বাগেরহাট জেলাকে ১১-৫ গোলে পরাজিত করে।

বিকালে প্রধান অতিথি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ও যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বেলুন ও ফেস্টুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।
যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গণি খান পলাশ ও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সহ-সভাপতি নুরুল ইসলাম।আরও বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ইয়াকুব কবির ও হ্যান্ডবল পরিষদের সম্পাদক হিমাদ্রী সাহা মনি।
প্রতিযোগিতায় দুইটি সার্ভিসেস টিম বাংলাদেশ পুলিশ ও আনসারসহ ১৪ টি দল অংশ গ্রহন করছে।

আগামী ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে উল্লেখিত নারী হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনাল খেলা।

Spread the love