শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজশাহী বাঘায় উপজেলা প্রশাসন ও ব্র্যাকের যৌথ আয়োজনে বেগম রোকেয়া দিবস এবং আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ প্রচারাভিযান পক্ষ উদযাপন।

মোঃ আব্দুস সালাম গাজীপুর জেলা প্রতিনিধি:
আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ প্রচরাভিযান পক্ষ ও বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষে রাজশাহীর বাঘা উপজেলা প্রশাসন এবং ব্র্যাকের সামাজিক ক্ষমতায়ন ও আইনি সুরক্ষা কর্মসূচির যৌথ আয়োজনে র‍্যালি , আলোচনা সভা ও জয়িতা সংবর্ধনা সন্মানা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ই ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় বাঘা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ জুয়েল আহম্মেদ এর সভাপতিত্বে এবং ব্র্যাক সেলপ অফিসার মোঃ মোমিনুল ইসলাম এর পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ লায়েব উদ্দিন লাভলু।

এছাড়াও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন আকতার। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোঃ মনসুর আলী। জয়িতাদের পক্ষে বক্তব্য রাখেন মোসাঃ নিলুফা ইয়াসমিন, রোজিনা আকতারী, ঝর্না খাতুন,নাজমা খাতুন এবং মিস তানিয়া হাসান।

নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ এই প্রতিপাদ্যকে ধারন করে সারা দেশের ন্যায় বাঘা উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে বক্তারা দিবসের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে আলোচনা, নারী নির্যাতনের মূল করন হিসেবে বাল্যবিয়ে প্রতিরোধ ও পারিবারিক সহিংসতা প্রতিরোধে পুরুষালী ইতিবাচক আচারন প্রদর্শনের মাধ্যমে ঐক্যবোধ্য ভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন ।

অনুষ্ঠানে উপজেলা প্রশাসন,সাংবাদিক, ব্র্যাক সেলপ কর্মসূচির স্বপ্নসারথি দলের কিশোরী সদস্য, পল্লী সমাজ নারী সদস্য, ব্র্যাক লিগ্যাল এইড উপকারভোগী সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য ২০২৩ সনে দিবসটির স্বরনে মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কর্তৃক বাঘা উপজেলায় পাঁচ জন জীবন যুদ্ধে জয়ী সংগ্রামী নারীকে সন্মাননা ক্রেষ্ট প্রদান হয়।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *