সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শাহজাদপুরে অসহায় শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিলেন প্রফেসর মেরিনা জাহান কবিতা এমপি।

আজকের খবর। ব্রেকিং নিউজে।

সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি:

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য……শিবদাস বন্দ্যোপাধ্যায়ের কথায় ভূপেন হাজারিকার কণ্ঠে বিশ্বজুড়ে ধ্বনিত হওয়া সেই গানের মতই একজন অসচ্ছল শিক্ষার্থীর লেখাপড়ার দায়িত্ব নিয়ে পাশে দাড়ালেন সিরাজগঞ্জ-৬ আসনের এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য প্রফেসর মেরিনা জাহান কবিতা।
আজ ১৩/০২/২০২৩খ্রী: সোমবার দুপুরে শাহজাদপুর পৌর এলাকার নূরজাহান ভবনে শিক্ষার্থী উম্মে সালমার হাতে প্রাইভেট বিশ্ববিদ্যালয় খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যা লয়ে বিএসসিতে (মাইক্রো বায়োলজি) ভর্তির জন্য নগদ অর্থ প্রদান করেন। সেইসাথে অর্থাভাবে যেন তার পড়ালেখা বন্ধ না হয়ে যায় সেজন্য ভবিষ্যতে যা কিছু প্রয়োজন হবে তার সকল দায়িত্ব নেওয়ার আশ্বাস দেন এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতা।
শিক্ষার্থী উম্মে সালমা আবেগাপ্লুত হয়ে জানান, তার বাবা একজন দরিদ্র কৃষক। যমুনা তীরবর্তী পল্লীতে তাদের বসবাস। পিতা কৃষি কাজ করে কোন রকম সংসার চালান। সেজন্য সালমার পড়াশোনার খরচ বহন করা সম্ভব হচ্ছিলো না পিতার। এদিকে সালমা এইচএসসিতে ভালো ফলাফল করে বিএসসিতে ভর্তির জন্য চেষ্টা চালায় তার স্বপ্নের বিশ্ববিদ্যালয় খাজা ইউনুস আলী বিশ্ববিদ্যালয়। সেখানে ভর্তির ব্যবস্থাও হয় তার। কিন্তু অর্থের অভাবে ভর্তি আটকে যায় তার। নিরুপায় হয়ে সে সহযোগিতার জন্য শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল শেখের শরণাপন্ন হয়। রাসেল স্থানীয় এমপি প্রফেসর মেরিনা জাহান কবিতাকে অবগত করলে সাথে সাথে ঐ শিক্ষার্থীকে বাসায় ডেকে এনে ভর্তির জন্য যা যা প্রয়োজন তার সমস্ত অর্থ প্রদান করেন এবং ভবিষ্যতে অর্থাভাবে যেন তার পড়াশোনা বন্ধ না হয়ে যায় সেজন্য সামগ্রিক সহযোগিতার আশ্বাস দেন।
এসময় এমপি মেরিনা জাহান কবিতা সালমার পরিবারের খোঁজখবর নেন এবং সালমা যে মনোবল না হারায় সেজন্য পরামর্শ দেন। সেইসাথে এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়েছেন। আর স্মার্ট বাংলাদেশ গড়ার প্রথম শর্তই হচ্ছে স্মার্ট নাগরিক তৈরি করা। স্মার্ট নাগরিক হওয়ার জন্য লেখাপড়া করা দরকার। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য শিক্ষার কোন বিকল্প নেই। আর অর্থাভাবে কারো লেখাপড়া যেন আটকে না যায় সেজন্য খেয়াল রাখাও দায়িত্ব। তিনি আনো বলেন, ‘অতীতেও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি ভবিষ্যতেও পাশে থাকবো।’
এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ, আন্তর্জাতিক বিষয়ক উপকমিটির সদস্য সুমগ্ন করিম, কৈজুরি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শামসুল আলম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাসেল শেখ প্রমুখ।

Spread the love