বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

শ্রীমঙ্গলে কালনী ট্রেন থেকে মৃত হরিণ উদ্ধার

আজকের খবর। ব্রেকিং নিউজে।

প্রিত্তম কুর্মী সুজিত,শ্রীমঙ্গল মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে কালনী ট্রেন থেকে একটি গলাকাটা মৃত হরিণ উদ্ধার করা হয়েছে। আজ বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় সিলেট থেকে ছেড়ে আসা কালনী ট্রেনের ইঞ্জিন রুমের কাছ থেকে বস্তাবন্দি অবস্থায় মৃত হরিণটি উদ্ধার করে রেলওয়ে পুলিশ।

শ্রীমঙ্গল রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, লাউয়াছড়ায় ট্রেনের সঙ্গে ধাক্কা খেয়ে সম্ভবত হরিণটি আহত হয়। পরে দুর্বিত্তরা হরিণটিকে হত্যা করে বস্তায় ভরে ট্রেনে উঠিয়ে নিয়ে যাচ্ছিলো। আমাদের রেল পুলিশ ট্রেনে একটি সন্দেহজনক বস্তায় মৃত হরিণটি দেখতে পান। পরে হরিণটি উপজেলা প্রাণীসম্পদ হাসপাতালে ময়নাতদন্ত এর জন্য পাঠাই।

শ্রীমঙ্গল উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কর্ণ চন্দ্র মল্লিক বলেন, আমরা পোস্ট মর্টেম করে বুঝতে পেরেছি প্রাণীটিকে ধারলো কোন জিনিস দিয়ে গলা কেটে হত্যা করা হয়েছে।

বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সিলেটের বিভাগীয় বন কর্মকর্তা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, লাউয়াছড়ার পাশর্বর্তী চা বাগানে হরিণগুলো মাঝে মাঝে ঘুরে বেড়ায়। হয়তো সেখান থেকেই প্রাণীটিকে ধরে হত্যা করেছে দুর্বিত্তরা। আমরা দুর্বিত্তদের ধরতে তদন্ত করছি। এ বিষয়ে মামলা দায়ের প্রস্তুতি চলছে। হরিণটি দূরবর্তী একটি স্থানে মাটিচাপা দেয়া হয়েছে।

Spread the love