মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সরকারি সড়ক কেটে কারখানায় গ্যাস সংযোগ লাইন নেওয়ার অভিযোগ

আজকের খবর। ব্রেকিং নিউজে।

মোঃ শফিকুল ইসলাম, শ্রীপুর গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের শ্রীপুরে আরসিসি ঢালাই করা সরকারি সড়ক কেটে কারখানায় গ্যাস সংযোগ নেয়ার অভিযোগ করেছেন স্থানীয়রা। এতে করে আবারো ওই সড়কে চলাচলকারী যাত্রী, অটো চালক, সিএনজি চালক, অন্যান্য কারখানার মালামাল বহনকারী কাভার্ড ভ্যান ও ট্রাক চলাচলে দুর্ভোগ পোহাতে হবে বলে আশঙ্কা করছেন তারা। সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টায় শ্রীপুর পৌরসভার কেওয়া পূর্ব খন্ড (আনসার রোড) এলাকার মেঘনা ডেনিম লিমিটেড কারখানার প্রধান ফটকে সড়ক কাটার কাজ করছে কারখানা কর্তৃপক্ষ।

স্থানীয় বাসিন্দারা জানান, গত প্রায় ৪/৫ বছর আগে সড়কটি কাঁচা ছিল। তখন এ সড়কে (আনসার রোড-শ্রীপুর) হাঁটু সমান পানি জমে চলাচলে দুর্ভোগ পোহাতে হতো স্থানীয় বাসিন্দাসহ সড়ক ব্যবহারকারী চালক যাত্রীদের। স্থানীয়দের দাবির মুখে সরকার ওই সড়কে আরসিসি ঢালাই দিয়ে চলাচলের জন্য উপযোগী করে দেন।

সোমবার সকাল থেকে মেঘনা গ্রুপের ডেনিম লিমিটেড কর্তৃপক্ষ কারখানায় গ্যাস সংযোগ নেয়ার জন্য ওই সড়কের অপর পাশ দিয়ে যাওয়া (সড়কের পাঁচ হাত নিচ) গ্যাস লাইন থেকে সংযোগ নিতে এক্সকেভেটর দিয়ে সড়ক কেটে কাজ করছে। এক্সকাভেটরের প্রেসারের কারনে সড়কের ওই স্থানের আশেপাশের দোকানপাটসহ অন্যান্য স্থাপনা ঝুঁকিতে নড়ে যাচ্ছে এবং সড়কে ফাটল দেখা দিয়েছে। ওই স্থানে তিতাস গ্যাস কর্তৃপক্ষের কোন প্রতিনিধি বা প্রকৌশলীকে উপস্থিত থাকতে দেখা যায়নি। স্থানীয়রা আশঙ্কা করছেন আরসিসি ঢালাই সড়ক কাটার কারণে এ সড়কে চলাচলকারীদের আবারো দুর্ভোগ পোহাতে হবে। তাছাড়া যেকোন সময় গ্যাস লিকেজ হয়ে অগ্নিদুর্ঘটনাসহ বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে।

মেঘনা গ্রুপের উপ-মহা ব্যবস্থাপক (ডিজিএম) ফারুক আহমেদ জানান, সড়ক কর্তৃপক্ষ (স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর), তিতাস গ্যাস এবং পৌরসভার মেয়রের অনুমতি নিয়েই আমরা সড়কের নিচ দিয়ে কারখানায় গ্যাস সংযোগের দেওয়ার জন্য কাজ করছি। তাছাড়া এমনভাবে আমারা কাজ করছি যাতে করে সড়ক এবং চলাচলকারী কারো দুর্ভোগ পোহাতে হবে এটা আপনাকে (সাংবাদিককে) নিশ্চিত করছি।

গাজীপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আব্দুল বারেক জানান, এক সময় এ সড়কটি আমাদের অধীনে ছিল। যেহেতু সড়কটি (আনসার রোড-শ্রীপুর) শ্রীপুর পৌরসভার মধ্যে তাই পৌরসভা সড়কের দেখভাল করছে।

শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমান জানান, আনসার রোড-শ্রীপুর সড়কের আরসিসি অংশে কাটার কোনো রকম অনুমতি পৌরসভা থেকে দেওয়া হয়নি। যদি অনুমতি দিয়ে থাকি তবে সড়কের আরসিসি অংশে কোনোরকম ক্ষতি সাধন না করার শর্তে অনুমতি দিয়ে থাকতে পারি।

গাজীপুর তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশনের উপ-মহা ব্যবস্থাপক (ডিজিএম) শাহজাদা ফরাজীকে পরপর পাঁচবার ফোন দিলেও তিনি রিসিভ না করায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Spread the love