মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধে সাংবাদিকসহ পেশাজীবীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান

আজকের খবর। ব্রেকিং নিউজে।

স্বীকৃতি বিশ্বাস, যশোরঃ

যশোরে সাগর রুনি, সাইফুল ইসলাম মুকুল ও শামছুর রহমান সহ সকল সাংবাদিক হত্যার বিচারের দাবিতে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
আজ রবিবার(১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় প্রেসক্লাব যশোর’ মিলনায়তনে এ সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।
সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি এম আইউবের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক আকরামুজ্জামান।
প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি রাশিদুল ইসলাম, বিএফইউজের কার্যনির্বাহী সদস্য এইচ এম আলাউদ্দিন, জাকির হোসেন, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন,সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সভাপতি ও বিএফইউজের সাবেক সহকারী মহাসচিব নুর ইসলাম ।আরো বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক ও প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক আহসান কবির, বিএফইউজের সাবেক নির্বাহী সদস্য ও সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি আনোয়ারুল কবির নান্টু, সাংবাদিক ইউনিয়ন যশোরের সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান সাইফ ও সাইফুল ইসলাম সজল প্রমুখ।

পেশাজীবী সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি এম আবদুল্লাহ বলেন, বর্তমান সরকার সাংবাদিক হত্যা,হামলা,মামলার সর্বকালের রেকর্ড ভঙ্গ
করেছে। বিগত ১৪ বছরে ৫৪ জন সাংবাদিক হত্যা
করা হয়েছে। হামলা মামলায় শিকার হয়েছে সহস্রাধিক গনমাধ্যম কর্মী । এখন শতাধিক সাংবাদিক কারাগারের রয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন করে গনমাধ্যমকে কন্ঠ রোধ করা হয়েছে। এ অবস্থায় থেকে অব্যাহতি পেতে হলে সকল পেশাজীবীদের নিয়ে অধিকার আদায়ের আন্দোলন গড়ে তুলতে হবে ।
সাংবাদিক সমাবেশে বক্তারা বলেন, যারা গত ১৪ বছরে হালুয়া রুটি খেয়ে আসছে তারাই এখন রাজপথে নির্যাতিত সাংবাদিকদের পক্ষে আন্দোলনের কথা বলছে। বিলম্বে হলেও তারা বুঝতে পেরেছে এ সরকারের হাতে কোন সাংবাদিক নিরাপদ নয়। তাই এখন স্বীকার করে বাধ্য হচ্ছে । বক্তারা সকল সাংবাদিক হত্যার বিচার দাবি করেন।

Spread the love