শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
শনিবার ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্বাক্ষর জাল করে ২ লক্ষ টাকা আত্মসাথের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

মিনহাজ দিপু,কয়রা (খুলনা) প্রতিনিধিঃ

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতির স্বাক্ষর জাল করে ২ লক্ষ টাকা আত্মসাথের অভিযোগ উঠেছে কয়রা উপজেলার ৬ নং উলা কুশুডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক এস এম আব্দুল বারি’র বিরুদ্ধে। এ ব্যাপারে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ হযরত আলী বাদী হয়ে কয়রা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের সত্যতা যাচাইয়ে উপজেলা শিক্ষা অফিস তিন সদস্য বিশিষ্ট তদন্ত টিম গঠন করেছে।
জানা গেছে, ২০২১-২২ অর্থ বছরে উক্ত বিদ্যালয় সংস্কার বাবদ সরকারি বরাদ্দকৃত তিন লক্ষ ১৮ হাজার টাকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কে না জানিয়ে তার স্বাক্ষর জাল করে সোনালী ব্যাংক কয়রা শাখা থেকে সমুদয় টাকা উত্তোলন করেন। বিষয়টি জানাজানি হলে স্কুল ম্যানেজিং কমিটির সকল সদস্য ও শিক্ষকদের নিয়ে বিদ্যালয়ের কক্ষে প্রধান শিক্ষকের সাথে বসাবসি হলে সংস্কার খরচ বাবদ প্রধান শিক্ষক এক লক্ষ আঠারো হাজার টাকার হিসাব দিতে সক্ষম হলেও বাকি ২ লক্ষ টাকা প্রধান শিক্ষক নিজেই আত্মসাৎ করেন। টাকা অভাবে বিদ্যালয় সংস্কারের কাজ বন্ধ থাকায় বিদ্যালয় ম্যানেজিং কমিটি অভিভাবক মহল সহ এলাকাবাসীর মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ অভিযোগ অস্বীকার করেছেন উলা কুশুডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক এস এম আব্দুল বারী।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: হাবিবুর রহমান বলেন, লিখিত অভিযোগ পেয়েছি এ ব্যাপারে তিন সদস্যের একটি তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন পেলে ব্যবস্থা নেয়া হবে।

Spread the love

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *