বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

খেলোয়াড় হওয়ার আগে ভদ্রতা শিখতে হবে: নাদেল

ব্রেকিং নিউজে-সর্বশেষ সংবাদ।Latest Braking news

আকাশ দাশ সৈকত

ক্রিকেট ভদ্রলোকের খেলা। তাইতো একজন ভালো ক্রিকেটার হওয়ার আগে অবশ্যই একজন খেলোয়াড়কে ভদ্রতা শিখতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল।

ঘটনার সূত্রপাত মিরপুরে বাংলাদেশ বনাম ভারত নারী দলের তিন ম্যাচের আন্তর্জাতিক ওয়ানডে সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচকে ঘিরে। যেখানে ব্যাট হাতে বাংলাদেশী স্পিনার নাহিদা আক্তারের বলে এলবিডব্লিউ হলে আম্পায়ারের উপর ক্ষিপ্ত হয়ে ব্যাট দিয়ে স্ট্যাম্প ভাঙেন ভারতীয় অধিনায়ক হারমনপ্রীত কৌর। প্যাভিলিয়নের পথ ধরার আগে করে বসেন বাজে মন্তব্য এরপর ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানেও দেখা গেলো একই চিত্র। আম্পায়ারদের উপর অপ্রাসঙ্গিক কথা বলেন ভারত অধিনায়ক। বলেন ইচ্ছাকৃতভাবে নাকি তাদের হারিয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যেমে চলছে তুমুল সমলোচনা। তবে এমন ঘটনার আগে ভারতীয় নারী ক্রিকেটারদের ভদ্রতা শিখতে বললেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরি নাদেল।

এমন ঘটনার পর গণমাধ্যমের সঙ্গে আলাপকালে নাদেল জানান ‘দেখুন, আপনারাও তো মাঠে ছিলেন, খেলাটা দেখেছেন। আম্পায়ার যে সিদ্ধান্তগুলো দিয়েছে সেগুলোর সঙ্গে আমি সম্পূর্ণ একমত। আমরা যারা পরবর্তীতে রিপ্লেগুলো যখন দেখেছি আমরা নিঃসন্দেহে বলা যায় আম্পায়ারদের সিদ্ধান্তগুলো নিয়ে কথা বলা বা প্রশ্ন তোলার কোন সুযোগ নেই। সে যেভাবে বলেছে (হারমানপ্রীত কৌর) আমি মনে করি বোর্ড টু বোর্ড কথা হবে। ম্যাচ রেফারি ছিলেন সেটা তো সে (হারমানপ্রীত) প্রকাশ্যে বলেছে, নিশ্চয় রিপোর্টে এই বিষয়গুলো নিয়ে আসবেন। তখন আমরা দেখবো।’

তিনি আরো বলেন, ‘দেখুন ক্রিকেটকে আমরা কি বলি? ভদ্রলোকের খেলা। এই জায়গায় আপনাকে অবশ্যই ভালো খেলোয়াড় হওয়ার আগে আপনার ভদ্রতা সম্পর্কে এবং ক্রিকেটীয় জ্ঞানটা আগে অর্জন করতে হবে। তারপর আমরা জাতীয় বা আন্তর্জাতিক পর্যায়ে ম্যাচ খেলব, মন্তব্য করব।’

‘আমি মনে করি এই জায়গায় ঘাটতি আছে। যেহেতু বিষয়টা আম্পায়ার এবং ম্যাচ রেফারির, তাদের ম্যাচ রিপোর্টে তারা বলবেন। মাঠে আরও দুই একটা ঘটনা যেটা ঘটেছে সেটা কোনভাবেই কাম্য নয় এবং ক্রিকেটের সঙ্গে সেটা কোনভাবেই যায় না।’-আরও যোগ করেন তিনি।

Spread the love