সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ
সোমবার ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২৭ জুলাই বিএনপি ছাড়াও যেসব দল ও জোট ঢাকায় সমাবেশ অংশ গ্রহণ করিবে ।

ব্রেকিং নিউজে-সর্বশেষ সংবাদ।Latest Braking news

মোঃ আব্দুস সালাম, স্টাফ রিপোর্টার :

সরকার প্রধানের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া এবং নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠনসহ ১ দফা দাবিতে বিএনপির পাশাপাশি তাদের যুগপৎ আন্দোলনের সঙ্গীরাও ২৭ জুলাই সমাবেশ কর্মসূচি ঘোষণা দিয়েছে।

শনিবার (২২ জুলাই) গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠাসহ শেখ হাসিনার পদত্যাগে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের ১ দফা দাবিকে চূড়ান্ত রূপ দিতে ২৭ জুলাই ঢাকায় মহা-সমাবেশের ডাক দিয়েছে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টি।

এতে আরও বলা হয়, শনিবার গণফোরামের সভাপতি মোস্তফা মেহাসীন মন্টুর সভাপতিত্বে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে সমাবেশ করার সিদ্ধান্ত হয়। এছাড়া, বৈঠকে উপস্থিত ছিলেন গণফোরাম সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরী, বাংলাদেশ পিপলস পার্টির চেয়ারম্যান বাবুল সরদার চাখারী প্রমুখ।

২৭ জুলাই বেলা ১১টায় বিজয়নগর পানির ট্যাংকের সামনে ১২ দলীয় জোট মহা-সমাবেশ করবে বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান ও ১২ দলীয় জোটের সমন্বয়ক অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা।

একই দিন দুপুর ২টায় রাজধানীর পূর্ব পান্থপথে এফডিসি সংলগ্ন এলডিপির কার্যালয়ের সামনে এলডিপি মহা-সমাবেশ করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব ড. রেদোয়ান আহমদ।

এক দফার আন্দোলনে সমর্থন জানিয়ে ২৭ জুলাই বিকেল ৩টায় ঢাকায় সমাবেশের ডাক দিয়েছে গণতন্ত্র মঞ্চ। গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সংগঠনটির সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক যুগপৎ আন্দোলনের পরবর্তী কর্মসূচি হিসেবে এ সমাবেশের ঘোষণা দেন।

Spread the love